অনতিবিলম্বে ৫০ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণার দাবি - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

অনতিবিলম্বে ৫০ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণার দাবি

  প্রতিনিধি ১৯ মে ২০২৩ , ৫:২১:৫২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড ও প্রধান শিক্ষকদের ৯ম গ্রেডে বেতন নির্ধারণ, অনতিবিলম্বে ৯ম পে স্কেল ঘোষণা ও পে স্কেল ঘোষণার আগেই ৫০ % মহার্ঘ ভাতাসহ ৫ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাব স্মারকলিপি দিয়েছে প্রাথমিক শিক্ষকরা ।

গতকাল ১৮ মে বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পিরোজপুরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ৫ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখা ।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর জেলা শাখার সভাপতি সুব্রত রায় ও জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ রহমত আলী সাগরের নেতৃত্বে শতাধিক শিক্ষকের একটি প্রতিনিধিদল এ স্মারকলিপি হস্তান্তর করেন । জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মোহাম্মদ সেলিম হোসেন স্মারকলিপি গ্রহণ করেন ।

স্মারকলিপিতে প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড ও প্রধান শিক্ষকদের ৯ম গ্রেডে বেতন নির্ধারণ, অনতিবিলম্বে ৯ম পে স্কেল ঘোষণা ও পে স্কেল ঘোষণার আগেই ৫০ % মহার্ঘ ভাতা প্রদানের দাবি করেছে এই সংগঠনটি । ৫ দফার মধ্যে প্রধান শিক্ষকদের টাইম স্কেল জটিলতা নিরসন, দ্রুততম সময়ের মধ্যে সহকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি প্রদান, চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদায়ন এবং প্রধান শিক্ষকদের সিনিয়রিটি ও যোগ্যতার ভিত্তিতে সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদ থেকে পরিচালক পর্যন্ত পদোন্নতির দাবি করা হয়েছে। এ ছাাড়া প্রাথমিক শিক্ষকদের চাকুরী ননভ্যাকেশনাল হিসেবে গণ্য করা সহ উপজেলা রিসোর্স সেন্টারে (ইউআরসি) কর্মরত ডাটা এন্ট্রি অপারেটরদের ‘সহকারী ইন্সট্রাক্টর’ পদে চলতি দায়িত্ব দেওয়ার প্রস্তাব বাতিলেরও দাবি জানানো হয় ।

জেলা কমিটির নেতৃবৃন্দ সহ ৭ টি উপজেলার শিক্ষক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ইন্দুরকানি উপজেলা শাখার সভাপতি সেকান্দার আলী খান, নাজিরপুর উপজেলা শাখার সভাপতি হিমাংশু মজুমদার , কাউখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ হাবিবুল্লাহ ফকির, নেছারাবাদ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিথিলা আক্তার, পিরোজপুর সদর উপজেলার শিক্ষক নেত্রী শিপ্রা রানী প্রমূখ ।

আরও খবর

Sponsered content

ENGLISH