কঠোর যে হুশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

কঠোর যে হুশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী

  প্রতিনিধি ৩০ মে ২০২২ , ৫:১৪:০৮ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ দেশের শিক্ষাঙ্গনকে বিশৃঙ্খল করে অরাজক পরিস্থিতি তৈরি করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চাঁদপুর বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে রোববার শিক্ষামন্ত্রী সাংবাদিকদের কাছে সরকারের এই অবস্থানের কথা জানান।

তিনি অভিযোগ করেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে স্বার্থান্বেষী একটি মহল দেশের শিক্ষাঙ্গনকে অস্থিতিশীল করতে চাইছে; দেশের মানুষ ওই চেষ্টা প্রতিহত করবে বলেও জানান মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, “যারা শিক্ষাঙ্গনকে বিশৃঙ্খল করতে চায়, এক ধরনের অরাজকতা তৈরি করতে চায়, এমন পরিস্থিতি আমরা কখনোই হতে দেব না। কারণ বাংলাদেশের মানুষ শান্তি চায়। শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ এগিয়ে চলছে বলেই দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে।”

দেশে একসময় দুঃশাসন চালানো অপশক্তি আবারও মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে বলে মন্তব্য করেন দীপু মনি। তিনি বলেন, “তাদের কোনো অপচেষ্টাই সফল হবে না।”

সত্যিকারের জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের বই পড়ার পাশাপাশি নিজস্ব ভাষা, সংস্কৃতি ও খেলাধুলার তাগিদ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, “সেজন্যই বিদ্যালয়গুলোয় এই ধরনের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর এসবের মধ্য দিয়ে তোমরা ভালো মানুষ হয়ে উঠবে।”

মুক্তিযুদ্ধের ইতিহাসের বর্ণনা দিতে গিয়ে দীপু মনি শিক্ষার্থীদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে, বীর মুক্তিযোদ্ধাদের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে স্বাধীনতা এসেছে।

দেশকে ভালোবাসার পরামর্শ দিয়ে এবং মায়ের সঙ্গে মাতৃভূমির তুলনা টেনে মন্ত্রী বলেন, “নিজের দেশকে ভালোবাসতে হলে দেশকে জানতে হবে। আমরা সবসময় চাই, আমার মা ভালো থাকুক। তেমনি আমরা চাইব, আমাদের দেশও যেন ভালো থাকে।”

স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর উপজলো পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বের স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ মো. মোশারফ হোসেন।

উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ইউসুফ গাজী, ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন সারোয়ার।

আরও খবর

Sponsered content

ENGLISH