চতুর্থ গণবিজ্ঞপ্তির নিয়োগ নিয়ে এনটিআরসিএ'র নতুন চিন্তা - protidinislam.com | protidinislam.com |  
আইন বিভাগ

চতুর্থ গণবিজ্ঞপ্তির নিয়োগ নিয়ে এনটিআরসিএ’র নতুন চিন্তা

  প্রতিনিধি ২২ মে ২০২৩ , ১২:৫৫:৩৯ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: চতুর্থ গণবিজ্ঞপ্তির চাকরিপ্রার্থীদের কর্মস্থলে যোগদান সহজ ও দ্রুত করতে উদ্যোগ নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। অনলাইন ভেরিফিকেশন চলমান অবস্থায় প্রার্থীদের নিয়োগের সুপারিশ করার চিন্ত করছেন সংশ্লিষ্টরা। ভেরিফিকেশনের ফরম পূরণের শেষ তারিখের পর থেকে এ কার্যক্রম শুরু হতে পারে।

জানা গেছে, সুপারিশ পাওয়া প্রার্থীরা অনেক দিন ধরে অপেক্ষায় রয়েছেন। প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে পাস করেছেন। পছন্দের শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন ও খালি থাকা সাপেক্ষে নিয়োগের সুপারিশ পেয়েছেন। দীর্ঘ সময় অপেক্ষায় থাকায় প্রার্থীদের নিয়োগ দ্রুত করতে ভেরিফিকেশন চলমান রেখেই নিয়োগের সুপারিশ করতে চায় এনটিআরসিএ।

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে পুলিশ ভেরিফিকেশন সহজ করার উদ্যোগ নিয়েছে এনটিআরসিএ। এ জন্য অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম বা ভি-রোল পূরণ চলছে। ইতিমধ্যে অনলাইনে ভি-রোল পূরণ শুরু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ ভেরিফিকেশনের কাজ তদারকি করছে। আগামী ৩১ মে পর্যন্ত ভি-রোল ফরম পূরণ চলবে।

এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, এবারই প্রথম এনটিআরসিএ ভি-রোল পদ্ধতি চালু করেছে। এটি পূরণ করার জন্য সুপারিশ পাওয়া প্রার্থীদের সময় দেওয়া হয়েছে। এ সময় শেষ হলে ভেরিফিকেশন চলমান অবস্থায় প্রার্থীরা যাতে কর্মস্থলে যোগদান করতে পারেন, সে সুপারিশ করার চিন্তা করছেন বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

ENGLISH