দুই কোটি রুপিতে নিলামে মোস্তাফিজ - protidinislam.com | protidinislam.com |  
অর্থনীতি

দুই কোটি রুপিতে নিলামে মোস্তাফিজ

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২২ , ১০:১৮:১৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ গত আসরে রাজস্থান রয়্যালসের জার্সিতে আইপিএল মাতানো মোস্তাফিজুর রহমানকে আজ নিলামে ২ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস।

আইপিএলের নিলামে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এখনও কোনো দর পাননি।

সাকিব দল না পেলেও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে ২ কোটি রুপিতে দলে ভিড়িয়ে দিল্লি ক্যাপিটালস।

শনিবার (১২ ফেব্রুয়ারি) বেঙ্গালুরুর আইটিসি গার্ডেনিয়া হোটেলে আইপিএলের নিলামের প্রথম দিনে সবচেয়ে বেশি দামে ইশান কিশানকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এর জন্য তাদের খরচ করতে হয়েছে ১৫ কোটি ২৫ লাখ রুপি।

এবার টাইগার সমর্থকদের প্রত্যাশা ছিল আইপিএলের নিলামে ভালো দাম পাবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার বিপিএলে টানা পাঁচ ম্যাচে দুর্দান্ত নৈপুণ প্রদর্শন করে ম্যাচসেরা হয়েছেন তিনি।

বিপিএলে ফরচুন বরিশালের জার্সিতে সাকিব ব্যাট হাতে তিনটি অর্ধশতকসহ করেছেন ২৩০ রান। এই পাঁচ ম্যাচে তার সর্বনিম্ন স্কোরই ৩৮।

আর বল হাতে শুধু এই পাঁচ ম্যাচই নয়, বিপিএলে এবার কোনো ম্যাচেই উইকেটশূন্য থাকেননি সাকিব। ৯ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন তিনি। এ সময়ে যে কয়জন বাঁহাতি স্পিনার রয়েছেন তাদের মধ্যে সাকিব আল হাসান অন্যতম।

রশিদ খান, মঈন আলী, সুনীল নারাইনরা তো আগেই দল পেয়ে গেছেন। কারও ক্ষেত্রে আগের দল তাকে ধরে রেখেছে, তো কাউকে টেনে নিয়েছে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি। নিলামে ওঠা স্পিনার-অলরাউন্ডারদের মধ্যে সবচেয়ে বেশি নামডাক ছিল সাকিবেরই।

কিন্তু সেই সাকিবই গতকাল দল পাননি। টাইগার অলরাউন্ডার কেন দল পাননি তা নিয়ে চার দিকে চলছে নানা বিশ্লেষণ।

এমন দুর্দান্ত নৈপুন্য প্রদর্শনকারীকে আইপিএলের দলগুলো দলে না টানার কারণ হিসেবে অনেকে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর এবং ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলাকে দায়ী করেছেন।

সম্ভবত পুরো আইপিএলে সাকিবকে পাওয়া নিয়ে সংশয়ই সাকিবের অবিক্রিত থেকে যাওয়ার মূল কারণ।

আইপিএলের শুরুর দিনক্ষণ এখনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি, তবে ২৭ মার্চই সেটি শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের তিন ওয়ানডের সিরিজ শুরু হবে ১৮ মার্চ, শেষ হবে ২৩ মার্চ।

দুই টেস্টের সিরিজ ৩১ মার্চ শুরু হয়ে শেষ হবে ১২ এপ্রিল, যদিও টেস্ট সিরিজে সাকিব খেলবেন না বলেই গুঞ্জন শোনা যাচ্ছে।

দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর বাংলাদেশ নিজেদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ সেই দুই টেস্ট হবে মে মাসে।

তখন আইপিএলের শেষ অংশ চলবে। সেটিই হয়তো শেষ পর্যন্ত সাকিবের অবিক্রিত থেকে যাওয়ার কারণ।

২ কোটি রূপি ভিত্তিমূল্যের সাকিবকে যদি অনেক ম্যাচে না-ই পাওয়া যায়, তাহলে তার পেছনে কে অর্থ বিনিয়োগ করবে?

আজ আইপিএলের নিলামে সাকিবের নাম ওঠার পর অনেকক্ষণ দলগুলোর দিকে তাকিয়ে ছিলেন নিলাম সঞ্চালনাকারী, কিন্তু কোনো দলই সাকিবের জন্য দর হাঁকায়নি। তবে রবিবার নিলামের দ্বিতীয় দিনে হয়তো সাকিবের দল পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও খবর

Sponsered content

ENGLISH