দু:সংবাদ : সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের চুড়ান্ত সুপারিশ পিছিয়ে যাচ্ছে ছয় মাস - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

দু:সংবাদ : সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের চুড়ান্ত সুপারিশ পিছিয়ে যাচ্ছে ছয় মাস

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৪১:১৮ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: ৪র্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের সুপারিশ না পাওয়া সাবেকুননাহার নামে এক প্রার্থীর করা রিট আমলে নিয়ে রুল জারি করেছেন আদালত। রুলে আগামী ছয় মাস শিক্ষক নিয়োগ স্থগিত রাখতে বলা হয়েছে।

এক্ষেত্রে ওই প্রার্থীর নিয়োগে নাকি পুরো শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় ৬ মাসের স্থগিতাদেশ দেওয়া হয়েছে তা জানতে ফের অ্যাটর্নি জেনারেল অফিসের সলিসিটর উইংয়ের মতামত চেয়েছে এনটিআরসিএ।

সোমবার এ সংক্রান্ত চিঠি অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিটর উইংয়ে পাঠানো হয়েছে।

এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, আদালত যদি এ নির্দেশনা প্রত্যাহার না করে তাহলে চূড়ান্ত সুপারিশের ক্ষেত্রে তাদের আর কিছু করার থাকবে না। নির্দেশনা প্রত্যাহারের বিষয়ে চেম্বার আদালতে চিঠি পাঠানোর বিষয়েও ভাবা হচ্ছে।

এর আগেও নির্বাচিত হতে না পারা একজন প্রার্থীর করা রিটের প্রেক্ষিতে জারি হওয়া রুল নিয়ে আইনি জটিলতার শঙ্কা দেখা দিয়েছিলো। কিন্তু সে বিষয়ে সলিসিটর উইংয়ের মতামত চেয়েছিলো এনটিআরসিএ।

সলিসিটর উইং রিট সংশ্লিষ্ট পদগুলো বাকি রেখে অন্য প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের বিষয়ে মতামত দিয়েছিলো বলে জানিয়েছিলেন কর্মকর্তারা।

নতুন করে অপর এক প্রার্থীর রিটে ও এ নিয়ে জারি হওয়া রুলের বিষয়ে নতুন করে জটিলতার শঙ্কা সৃষ্টি হয়েছে বলে দাবি কর্তাদের।

আরও খবর

Sponsered content

ENGLISH