দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে যে কর্মসূচি পালন করতে মাউশির নির্দেশনা - protidinislam.com | protidinislam.com |  
আইন বিভাগ

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে যে কর্মসূচি পালন করতে মাউশির নির্দেশনা

  প্রতিনিধি ২২ মার্চ ২০২৩ , ৬:১৯:৪৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস। সব স্কুল-কলেজে দিবসটি পালনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। দিবসটি পালনে আগামী ২৫ মার্চের মধ্যে সব স্কুল-কলেজে বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা আয়োজন করার নির্দেশ দেয়া হয়েছে।

গণহত্যা দিবসে সঙ্গে সামঞ্জস্যপূর্ণ লেখা, পোস্টার, শিল্পকর্ম শেখ রাসেল দেয়ালিকায় উপস্থাপন করতে হবে। পবিত্র রমজান মাসের পবিত্রতা বজায় রেখে গণহত্যা দিবস পালন করতে হবে। কোনোক্রমেই ২৫ মার্চ আলোকসজ্জা করা যাবে না।

গতকাল মঙ্গলবার সব স্কুল-কলেজের গণহত্যা দিবস পালনে এসব কর্মসূচি নির্ধারণ করে দিয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আদেশটি অধিদপ্তর থেকে জেলা-উপজেলা শিক্ষা অফিস ও সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধান শিক্ষক ও অধ্যক্ষদের পাঠানো হয়েছে।

সব শিক্ষা প্রতিষ্ঠানে গণহত্যা দিবস পালনের কর্মসূচিগুলোর মধ্যে আছে, ২১ মার্চ থেকে ২৫ মার্চের মধ্যে সুবিধাজনক সময়ে সব শিক্ষা প্রতিষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি বা বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে ২৫ মার্চ গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করতে হবে।

কার্যক্রম শেষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রতিবেদন ইমেইল (25marchdshe@gmail.com) পাঠাতে হবে।

আদেশে বলা হয়েছে, ২৫ মার্চ জাতীয় কর্মসূচির আলোকে সব স্কুল-কলেজ ও শিক্ষা অফিসগুলোতে এসব কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালন করতে হবে।

আরও খবর

Sponsered content

ENGLISH