প্রাথমিকের নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের যোগদানের তারিখ ঘোষণা - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

প্রাথমিকের নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের যোগদানের তারিখ ঘোষণা

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৩ , ৫:৪৩:৪২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ সারা দেশে আগামী রোববার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নিয়োগ পাওয়া সাড়ে ৩৭ হাজার প্রার্থী সহকারী শিক্ষক পদে যোগদান করবেন। ইতোমধ্যে প্রার্থীদের ডাকযোগে নিয়োগপত্র পাঠিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসগুলো।

জেলা শিক্ষা অফিস থেকে প্রার্থীদের অঙ্গীকারনামা ও যোগদানপত্রের ফরমেট দিয়েছে। এগুলো পূরণ করে রোববার জেলা প্রাথমিক শিক্ষা অফিস বা নির্ধারিত স্থানে এসে নতুন শিক্ষকদের যোগদান করতে হবে।

ডাকযোগে পাঠানো নিয়োগপত্র না পেয়ে থাকলে প্রার্থীদের যোগদানপত্র এবং ৩০০ টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা পূরণ করে রোববার অফিস চলার সময়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে যোগদান করতে হবে। একাধিক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের জন্য নির্বাচিত ৩৭ হাজার ৫৭৪ জন শিক্ষকের পদায়নের আদেশ জারি করা হবে সোমবার। আর নতুন শিক্ষকদের দুই দিনের ওরিয়েন্টেশন হবে ২৩ থেকে ৩০ জানুয়ারির মধ্যে।

জানতে চাইলে মানিকগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী বলেন, আগামী রোববার নতুন শিক্ষকদের যোগদান করানো হবে। ইতোমধ্যে তাদের নিয়োগপত্র জারি করা হয়েছে।

প্রার্থীদের যোগদানপত্র পূরণ করে ও ৩০০ টাকার ননজুডিসিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা পূরণ করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস বা নির্ধারিত স্থানে এসে যোগদান করতে হবে।

আগামী সোমবার তাদের পদায়নের আদেশ জারি করা হবে। ২৩ থেকে ৩০ জানুয়ারির মধ্যে শিক্ষকদের ওরিয়েন্টেশন আয়োজন করতে বলা হয়েছে।

জানা গেছে, যোগদান করতে প্রার্থীদের তিন কপি যোগদানপত্র, তিন কপি নিয়োগপত্র, ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পের একটি মূল কপি ও দুইটি ফটোকপি সঙ্গে আনতে হবে।

৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে, অঙ্গীকার নামায় প্রার্থীর পরিবার বা আত্নীয় স্বজন স্বাক্ষী হতে পারবেন।

আরও খবর

Sponsered content

ENGLISH