বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

  প্রতিনিধি ১৬ মার্চ ২০২৩ , ৫:৪৯:১১ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চাইলেই দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার মতো এতো বড় একটা সিদ্ধান্ত নেয়া যাবে না।

প্রথমেই জাতীয়করণকৃত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মান যাচাই করতে হবে, সেখানে জাতীয় করণ হওয়ার পরে শিক্ষার মান কি কমেছে? না বেড়েছে?

আমাদের মূল লক্ষ্যই হচ্ছে শিক্ষার মান বৃদ্ধি করা। দ্বিতীয়তঃ হলো সারাদেশের এতো শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ করবার সক্ষমতা সরকারের থাকতে হবে।

বৃহস্পতিবার কুমিল্লার মুরাদনগর উপজেলার বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি বা সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি আরো বলেন, দেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন বঙ্গবন্ধু আর তা বাস্তবায়ন করছেন তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি সরকারের আমলে সারা দেশের বাজেট যা হতো, আজ সরকার তার দেড় গুণ বাজেট দেয় শুধু শিক্ষা ব্যবস্থায়।

বছরের শুরুতেই চিহ্নিত একটি মহল বইয়ে যা নেই তা ফটোশপ করে, এডিট করে তা ভিন্ন দেশের বইয়ের ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে যে, আমরা নাকি ইসলাম ধ্বংস করে দিচ্ছি। বইয়ে ইসলামবিরোধী কিছুই নেই।

রাষ্ট্রপতির প্রেস সচিব (সচিব) ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাক, কুমিল্লার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল মান্নান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিনসহ শিক্ষার্থীদের অভিভাবকরা বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

ENGLISH