বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের জরুরি বিজ্ঞপ্তি - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের জরুরি বিজ্ঞপ্তি

  প্রতিনিধি ১০ মে ২০২৩ , ৬:৪৪:৫১ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসরকালীন কল্যাণ সুবিধা পাইয়ে দেওয়ার নামে একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। তারা এ অর্থ উত্তোলন করিয়ে দেওয়ার নামে অর্থ আদায় করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সতর্কতামূলক জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ।

বুধবার (১০ মে) দ্বিতীয় দফায় এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট সংস্থাটির আইন অনুযায়ী এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীরা কল্যাণ সুবিধা পেয়ে থাকেন। সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, কল্যাণ ট্রাস্ট থেকে অতিরিক্ত কল্যাণ সুবিধা পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে উল্লেখিত মোবাইল (০১৩২৭৬৯১৩৫৮, ০১৮৬৬৫৪৯২৭১, ১৯৫১৪২৩৫৫, ০১৪০৬১৮৯৭৬৮, ০১৪০৮০৪৬৬৩৬, ০১৮১৮১, ০১৫০১১২৬৮৮৯, ০১৯৯৭৩৭৫৭৫৬, ১৮৭১৮১৩৯, ০১৭২৩৬৭১১৯৪ ০১০১১১৮৪২, ০১৭০৫৯৪৭, ০১৭৩৭৩২২৯৫৭, ০১৪৮০৪৬৩, ও ০১৮৮৪৮৮৯১৬৮৫) নম্বর থেকে কল্যাণ ট্রাস্টের সচিব, কর্মকর্তা ও শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন পদ-পদবি উল্লেখপূর্বক বিভিন্ন পরিচয়ে এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের সঙ্গে প্রতারকচক্র যোগাযোগ করে বিকাশ, নগদ, রকেটের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়।

বলা হয়েছে, এ ধরনের অভিযোগের ভিত্তিতে লালবাগ থানায় একাধিক সাধারণ ডায়েরি করা হয়েছে। সাধারণ ডায়েরি নাম্বার-১৪৬২, তারিখ ৩০-০৯-২০১৯ ও সাধারণ ডায়েরি নাম্বার-১৩৩৯ তারিখ ৩০/০৫/২০২২, সাইবার ক্রাইমে মামলা তদন্তাধীন রয়েছে। কল্যাণ ট্রাস্টের আইন অনুযায়ী এককালীন কল্যাণ সুবিধার টাকা পাওয়ার পর পুনরায় অতিরিক্ত টাকা পাওয়ার কোনো সুযোগ নেই। প্রতারক চক্রের ফাঁদে পা না দেওয়ার জন্য সতর্ক করা হলো। যদি কোনো শিক্ষক/কর্মচারীকে প্রতারক চক্র কল করে টাকা দাবি করে তাহলে ০১৮১৭০৯২০৮৯ নম্বরে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

ENGLISH