রমজানেও সারাদেশে আন্দোলন চলমান থাকবে: মির্জা ফখরুল - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

রমজানেও সারাদেশে আন্দোলন চলমান থাকবে: মির্জা ফখরুল

  প্রতিনিধি ২৪ মার্চ ২০২৩ , ৯:১৫:৫৪ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: পবিত্র রমজান মাসে রাজনৈতিক কর্মসূচি ঘোষণার ইচ্ছা না থাকলেও সরকার বিএনপিকে কর্মসূচি দিতে ‘বাধ্য করেছে’ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে ইফতারপূর্ব বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রথম রমজানে এতিম শিশু-ওলামা-আলেমদের সঙ্গে ইফতার করেন বিএনপি নেতারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে সাধারণ মানুষ কষ্টের মধ্যে দিনযাপন করছে। প্রতিটি জিনিসের দাম বেড়েছে। দেশে এমন সরকার রয়েছে যারা নির্বাচিত নন। বিএনপি আন্দোলন করছে একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে। সারাদেশে রমজানের মাঝেও আন্দোলন চলমান থাকবে।

কর্মসূচি ঘোষণা করতে গিয়ে বিএনপির মহাসচিব বলেন, গ্যাস বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ১ এপ্রিল সকল জেলায় ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি; ৮ এপ্রিল ৩টা থেকে ৫টা পর্যন্ত মহানগর, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে অবস্থান কর্মসূচি; ৯-১৩ এপ্রিল প্রচারপত্র বিলি, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হবে। এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সভা-সমাবেশ, মতবিনিময় সভা, বিভিন্ন জেলা ও মহানগরে কর্মসূচি পালিত হবে।

এ সময় তিনি বলেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলমান রাখতে চাই।’

এদিকে প্রথম ইফতার কর্মসূচিতে বিশৃঙ্খলা দেখা হয়। আমন্ত্রিত অতিথিদের অনেকেই বসার আসন এবং ইফতার সামগ্রী পাননি বলে ক্ষোভ প্রকাশ করেন। গাজীপুর জেলা ওলামা দলের সদস্য সচিব ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, ‘আমরা আমন্ত্রিত হয়ে ইফতার মাহফিলে এসেছি, কিন্তু বসার জায়গা পাইনি, ইফতার ও অন্যদের সাথে শেয়ার করে নিতে হয়েছে।’

উলামা দলের সভাপতি মাওলানা নেসারুল হক ইফতারপূর্ব মোনাজাত পরিচালনা করেন।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণ বিএনপি’র সদস্য ইশরাক হোসেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ওলামা দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মো. মোর্শেদ আলম প্রমুখ অংশ নেন।

আরও খবর

Sponsered content

ENGLISH