শীত থেকে বাঁচতে ট্রেনেই আগুন জ্বালালেন ২ যাত্রী, অতঃপর... - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

শীত থেকে বাঁচতে ট্রেনেই আগুন জ্বালালেন ২ যাত্রী, অতঃপর…

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ৭:৫৪:৪০ প্রিন্ট সংস্করণ

Spread the love

অনলাইন ডেস্ক: উত্তর ভারতে বেশ ভালোই শীত পড়েছে। এই আবহে দিল্লিগামী একটি ট্রেনে শীতে কাবু দুই রেলযাত্রী গোবরের ঘুঁটে জ্বালিয়ে আগুন পোহাতে শুরু করে দেন। এই ঘটনায় দুই রেলযাত্রীকেই আটক করা হয়েছে।

শনিবার হিন্দুস্তান টাইমস বিষয়টি নিশ্চিত করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, আটক ওই দুই রেলযাত্রীর নাম চন্দন কুমার এবং দেবেন্দ্র সিং। দু’জনেই ফরিদাবাদের বাসিন্দা।

এই ঘটনার জেরে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গেছে, চন্দন ও দেবেন্দ্র গোবরের ঘুঁটে নিয়েই ট্রেনে উঠেছিলেন। শীত করলে সেই ঘুঁটে জ্বালিয়ে আগুন পোহাবেন বলেও আগে থেকেই পরিকল্পনা করে রেখেছিলেন তারা।

ঘটনাটি ঘটেছে সম্পর্ক ক্রান্তি সুপারফাস্ট এক্সপ্রেস। ট্রেনটি আসাম থেকে দিল্লির দিকে যাচ্ছিল। চন্দন ও দেবেন্দ্রকে উত্তরপ্রদেশের আলিগড়ে আটক করা হয়।

আরপিএফ-এর জেরার মুখে চন্দন ও দেবেন্দ্র বলেছেন, আমাদের খুবই ঠান্ডা লাগছিল। তাই ঠান্ডার হাত থেকে বাঁচতেই গোবরের ঘুঁটে জ্বালিয়েছিলাম আমরা।

ভারতীয় দণ্ডবিধি এবং ভারতীয় রেল আইনের আওতায় একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। জানা গেছে, ট্রেনের অসংরক্ষিত জেনারেল কামরায় উঠেছিল চন্দন ও দেবেন্দ্র।

এদিকে এই ঘটনায় আরো ১৪ জন রেলযাত্রীকেও আটক করা হয়েছিল প্রাথমিকভাবে। তবে জিজ্ঞাসাবাদ করে তাদের ছেড়ে দেয়া হয় বলে জানায় আরপিএফ।

জানা গেছে, ট্রেনে মোতায়েন কয়েকজন আরপিএফ জওয়ানের নজরে পড়ে ধোঁয়া। এরপরই আলিগড়ে আরপিএফ বেসে তারা বিষয়টি জানিয়ে দেন। পরে তল্লাশি চালিয়ে হতবাক হয়ে যান আরপিএফ কর্মকর্তারা। এর থেকে গোটা ট্রেনে আগুন লেগে যেতে পারত বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র : হিন্দুস্তান টাইমস

আরও খবর

Sponsered content

ENGLISH