১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সর্বশেষযা জানা গেল - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সর্বশেষযা জানা গেল

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ১:১৩:৫৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। চলতি সপ্তাহের মধ্যে খাতা মূল্যায়নের কাজ শেষ করার পরিকল্পনা হাতে নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় ৬ লাখ ১০ হাজার প্রার্থীর ওএমআর শিট জানুয়ারি মাসের শেষ সপ্তাহে মূল্যায়নের কাজ শুরু করা হয়েছে। ‍

পিএসসির চারজন কর্মকর্তা খাতা মূল্যায়নের কাজ করছেন। ইতোমধ্যে সাড়ে ৪ লাখের বেশি পরীক্ষার্থীর খাতা মূল্যায়ন শেষ হয়েছে। বাকি খাতাগুলো দ্রুত সময়ের মধ্যে দেখা হবে।

পিএসসি’র তথ্য ও প্রযুক্তি শাখার এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭তম নিবন্ধনের প্রায় ৮০ শতাংশ খাতা মূল্যায়নের কাজ শেষ হয়েছে।

সবকিছু ঠিক থাকলে চলতি সপ্তাহে খাতা দেখার কাজ শেষ হবে। এরপর এগুলো বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কাছে হস্তান্তর করা হবে।

জানতে চাইলে পিএসসি’র পরীক্ষা শাখার পরিচালক (নন-ক্যাডার) মো. শাহ আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, খাতা দেখার কাজ চলমান রয়েছে। দ্রুত সময়ের মধ্যে মূল্যায়নের কাজ শেষ করা হবে।

এর আগে গত ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষায় ৮ লাখ ৫৫ হাজার প্রার্থী এবং কলেজের পরীক্ষায় ৩ লাখ ৮৮ হাজার প্রার্থীর অংশ নেয়ার কথা ছিলো। পরীক্ষায় অংশ নেন ৬ লাখ ৮ হাজার প্রার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিলো।

আরও খবর

Sponsered content

ENGLISH