ইবতেদায়ি শিক্ষকদের জরুরি যে নির্দেশ দিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

ইবতেদায়ি শিক্ষকদের জরুরি যে নির্দেশ দিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

  প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:৫৬:৫৭ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১-এর আলোকে প্রণীত শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক অনুযায়ী প্রাথমিক ইবতেদায়ি স্তরের শিক্ষকদের অধিকতর দক্ষ করতে ই-লার্নিং প্ল্যাটফর্ম মুক্তপাঠে প্রশিক্ষণের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

কোর্সে মোট ৬টি মডিউল, প্রতিটি মডিউলে ৩-৫টি লেসন রয়েছে। প্রতিটি পাঠে রয়েছে নির্ধারিত বিষয়বস্তু। যেমন- পূর্ব অভিজ্ঞতা প্রশ্নমালা, ভিডিও কনটেন্ট, পাঠ সহায়িকা (পিডিএফ), স্ব-মূল্যায়ন (কুইজ), মতামত ও আলোচনা।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অধিদপ্তর। এতে সই করেছেন অধিদপ্তরের গবেষণা ও উন্নয়ন শাখার পরিচালক মো. জিয়াউল আহসান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ শিক্ষাবর্ষ থেকে সারাদেশের প্রাথমিক ইবতেদায়ি স্তরের সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১-এর আলোকে প্রণীত শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক অনুযায়ী শিখন কার্যক্রম চালু হতে যাচ্ছে। শিক্ষাক্রম বাস্তবায়নের নিমিত্ত ইবতেদায়ি স্তরের সব শিক্ষকের জন্য জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক ইবতেদায়ি স্তর) এর বিস্তরণ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ চালু করা হয়েছে।

এমতাবস্থায়, সরকারি, বেসরকারি ইবতেদায়ি মাদরাসার সব শিক্ষককে ই-লার্নিং প্ল্যাটফর্ম মুক্তপাঠে dpe.muktopaath.gov.bd যুক্ত হয়ে অনলাইন প্রশিক্ষণটি সম্পন্ন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও খবর

Sponsered content

ENGLISH