চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল প্রত্যাশিদের জন্য সুখবর - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল প্রত্যাশিদের জন্য সুখবর

  প্রতিনিধি ৮ মার্চ ২০২৩ , ৬:০৪:৫৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশের ফল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির অনুমোদনের পর প্রকাশ করা হবে। আজ বুধবার শিক্ষামন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, চতুর্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল পুরোপুরি প্রস্তুত। অল্প কিছু কাজ বাকি রয়েছে।

যে কাজগুলো অবশিষ্ট আছে সেগুলো ফল প্রকাশের সময় করা হবে। শিক্ষামন্ত্রীর অনুমোদনক্রমে ফল প্রকাশ করা হবে।

ওই সূত্র আরও জানায়, আজ বুধবার শিক্ষামন্ত্রী দেশে ফিরলে আজই ফল প্রকাশের অনুমতি চাওয়া হতে পারে। আজ অনুমতি না চাইলে সেটি আগামীকাল চাওয়া হবে। এরপর মন্ত্রী যখন অনুমতি দেবেন তখনই ফল প্রকাশ করা হবে।

জানতে চাইলে এনটিআরসিএ’র সচিব মো. ওবায়দুর রহমান বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তির প্রাথমি সুপারিশের ফল প্রকাশ করতে আমরা পুরোপুরি প্রস্তুত। শিক্ষামন্ত্রী যখন অনুমোদন দেকেন তখনই ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ২০২২ সালের ২২ ডিসেম্বর ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮ জন এবং মাদরাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি স্কুল-কলেজে ৩৬ হাজার ৮৮২ জন নিয়োগ দেওয়া হবে।

গত ২৯ ডিসেম্বর থেকে আবেদন শুরু হয়ে চলতি বছরের ২৯ জানুয়ারি পর্যন্ত চলে। এক লাখের বেশি চাকরি প্রার্থী শিক্ষক হওয়ার আবেদন করেছেন।

ENGLISH