জরুরি ভিত্তিতে যেসব স্কুলের তালিকা পাঠানোর নির্দেশ দিলেন সরকার - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

জরুরি ভিত্তিতে যেসব স্কুলের তালিকা পাঠানোর নির্দেশ দিলেন সরকার

  প্রতিনিধি ১৪ জুলাই ২০২৩ , ১১:৪৭:৫৪ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: সারাদেশের ঝুঁকিপূর্ণ/জরাজীর্ণ প্রাথমিক স্কুলের ভবন এবং অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণের প্রয়োজন রয়েছে- এমন স্কুলের তালিকা জরুরি ভিত্তিতে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

১২ জুলাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে সারাদেশের সকল জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তাকে এ নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী দেখা যাচ্ছে যে- সারাদেশে বিপুল সংখ্যক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ/জরাজীর্ণ ভবন রয়েছে। তাছাড়া বিভিন্ন সময়ে পত্র পত্রিকায় ঝুঁকিপূর্ণ/জরাজীর্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। ঝুঁকিপূর্ণ/জরাজীর্ণ ভবনের প্রয়োজনীয় অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণের জন্য সরকার একটি নতুন প্রকল্প গ্রহণ করতে যাচ্ছে।

এই প্রকল্প গ্রহণের পূর্বে সারাদেশে যেসকল বিদ্যালয়ে জরাজীর্ণ/ঝুঁকিপূর্ণ ভবন রয়েছে এবং পাঠদানের জন্য অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণের প্রয়োজনীয়তা রয়েছে, সে সকল বিদ্যালয়ের তথ্য সংগ্রহ করা প্রয়োজন। এসব তথ্য জরুরি ভিত্তিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠানোর জন্য বলা হলো।

চিঠিতে আরও বলা হয়, শুধুমাত্র যেসকল বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ/জরাজীর্ণ ভবন রয়েছে তার আওতাধীন জেলায় সে সকল বিদ্যালয়ের তথ্য সংযুক্ত ছকে (এক্সেল সীট-এ ইউনিকোড নিকোস ফন্ট) আগামী ২৫ জুলাইয়ের মধ্যে স্বাক্ষরিত হার্ড কপি এবং সফট কপি (dirplandpe@gmail.com) পাঠাতে হবে।

ঝুঁকিপূর্ণ যে সকল ভবন ইতোমধ্যে বিধি মোতাবেক অকেজো পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে এবং পাঠদানে ব্যবহার হচ্ছে না, সেসকল ভবন নিলাম কমিটি কর্তৃক বিধি মোতাবেক নিলাম করে অপসারণের ব্যবস্থা নেওয়ার জন্য চিঠিতে বলা হয়।

আরও খবর

Sponsered content

ENGLISH