দরিদ্র ও অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বিশাল সুখবর দিলেন প্রধানমন্ত্রী - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

দরিদ্র ও অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বিশাল সুখবর দিলেন প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২৩ , ৪:৫৭:০৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ শিক্ষাপ্রতিষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। ষষ্ঠ থেকে দশম শ্রেণির অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের এ সহায়তা দেওয়া হবে।

ভর্তিতে সহায়তা পেতে শিক্ষার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে ভর্তিতে সহায়তার আবেদন গ্রহণ শুরু হয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তিতে সহায়তা পেতে আবেদন করতে পারবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অধীন ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে ভর্তি হওয়া বা অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিত করতে ভর্তিতে সহায়তা দেওয়া হবে।

এ সহায়তা পেতে শিক্ষার্থীকে নির্ধারিত ওয়েবসাইটে লিংকে ঢুকে অনলাইনে অবেদন করতে হবে।

ই-ভর্তি সহায়তা ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করতে হবে শিক্ষার্থীদের। ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

ভর্তিতে সহায়তা ব্যবহারের নির্দেশিকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ENGLISH