দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য জরুরি নির্দেশনা দিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য জরুরি নির্দেশনা দিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২২ , ৬:০৩:৪৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সমুদ্রসীমা সংযুক্ত করা মানচিত্র প্রতিস্থাপন করার জন্য নির্দেশনা জারি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ

সকল শিক্ষাপ্রতিষ্ঠান কে জরুরি যে নির্দেশ দিলেন স্বাস্থ্য অধিদপ্তর

গত ২৩ ডিসেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইস্যুকৃত নোটিশে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৩তম বৈঠকে আওয়ামী লীগ সরকার কর্তৃক আন্তর্জাতিক আদালতের মাধ্যমে মিয়ানমার এবং ভারতের সাথে অমীমাংসিত সমুদ্রসীমা বিরোধ নিষ্পত্তি করে সমুদ্রের বিশাল অংশে বাংলাদেশের কর্তৃত্ব প্রতিষ্ঠিত হওয়ার বিষয়টি ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে সমুদ্রের এই বিশাল অংশকে যুক্ত করে নতুন মানচিত্র তৈরিপূর্বক তা সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সরবরাহ করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ করার জন্য সুপারিশ করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নির্দেশনা অনুযায়ী, সমুদ্রসীমাকে বাংলাদেশের মানচিত্রে সংযুক্ত করা পূর্বক সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণের জন্য নির্দেশ দেয়া হলো।

এদিকে জারিকৃত নির্দেশনা অনুযায়ী এরই মধ্যে সকল মাদরাসা প্রধানদের কাছে চিঠি পাঠিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

রোববার মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মো. সাইফুল ইসলাম সাক্ষরিত নোটিশে বলা হয়েছে, বাংলাদেশের সমুদ্রসীমা সংযুক্ত করে বাংলাদেশের নতুন নমুনা মানচিত্র সংযুক্ত করা হলো।

মূল মানচিত্রটি বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিপ্তর থেকে সংগ্রহপূর্বক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও খবর

Sponsered content

ENGLISH