নতুন শিক্ষাক্রম নিয়ে নতুন বার্তা - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

নতুন শিক্ষাক্রম নিয়ে নতুন বার্তা

  প্রতিনিধি ৪ নভেম্বর ২০২৩ , ৫:০৮:০৯ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: নতুন শিক্ষাক্রম নারী শিক্ষাকে যুগোপযোগী করবে বলে মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ইতিমধ্যে নতুন শিক্ষাক্রমের একটি খসড়া প্রধানমন্ত্রীর হাতে দেওয়া হয়েছি।

নতুন ও যুগোপযোগী একটি শিক্ষাব্যবস্থা উপহার দিতে আমরা কাজ করছি উল্লেখ্য করে তিনি বলেন, উপমহাদেশে শুরু থেকেই নারী শিক্ষা অবহেলিত। আমরা চেষ্টা করছি শিক্ষাকে কর্মমুখী করতে। আমাদের সন্তানরা যাতে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করতে পারে, স্মার্ট দেশের স্মার্ট নাগরিক হতে পারে।

শনিবার (৪ নভেম্বর) ইডেন মহিলা কলেজের সার্ধশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন শিক্ষাক্রম নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে। বিশেষ করে তারা কোচিং মালিক ও নোট-গাইড ব্যবসায়ী। নতুন শিক্ষাক্রম বাস্তবায়িত হলে তাদের ব্যবসা বন্ধ হয়ে যাবে। এর সঙ্গে যুক্ত হয়েছে রাজনৈতিক একটি কুচক্রী মহল। তারা আগামী নির্বাচনকে সামনে রেখে সরকারের অপপ্রচারে লিপ্ত হয়েছে।

এসময় তিনি অভিভাবকদের সতর্ক থাকার অনুরোধ জানিয়ে বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চালিয়ে দেশের শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করতে চায়। তারাই একাত্তরের পরাজিত শক্তি, পঁচাত্তরের ঘাতক, ২১ আগস্টের হত্যাকারী ও হরতাল-অবরোধে জ্বালাও পোড়াওকারী।

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক উপমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইডেন মহিলা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ফেরদৌসী বেগম।

আরও খবর

Sponsered content

ENGLISH