প্রাথমিকে মনোনীত শিক্ষকদের তালিকা প্রকাশ কবে জানালেন শিক্ষা অধিদপ্তর - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

প্রাথমিকে মনোনীত শিক্ষকদের তালিকা প্রকাশ কবে জানালেন শিক্ষা অধিদপ্তর

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৩ , ১:১৬:৩৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বদলি কার্যক্রম শেষ হয়েছে। আজ সোমবার থেকে ঢাকাসহ দেশের অন্তঃবিভাগে বদলি আবেদন শুরু হবে। এরপর বদলির জন্য মনোনীত শিক্ষকদের তালিকা প্রকাশ হবে মার্চের মধ্যে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে এ তথ্য।

এ বিষয়ে ডিপিইর মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, অন্তঃউপজেলা সহকারী শিক্ষকদের দুই দফায় বদলি কার্যক্রম শেষ হয়েছে। এবার সোমবার থেকে ঢাকাসহ দেশের অন্তঃবিভাগে বদলি আবেদন শুরু হবে। অর্ডার জারি হবে মার্চের মধ্যে।

ঢাকায় বদলির ক্ষেত্রে কাদের অগ্রাধিকার দেয়া হবে জানতে চাইলে ডিপিই’র মহাপরিচালক বলেন, শিক্ষক বদলির নীতিমালা অনুযায়ী স্বামী-স্ত্রীর কর্মস্থল, জটিল ব্যাধিতে আক্রান্ত, তালাকপ্রাপ্তদের ঢাকার বাইরের জেলা থেকে ঢাকায় বদলির জন্য অগ্রাধিকার দেয়া হবে।

এর আগে ১৪ ফেব্রুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে সচিব ফরিদ আহম্মদ বলেছিলে, অনলাইনে শিক্ষক বদলি নিয়ে অনেকদিন ধরে পাইলটিং করেছে মন্ত্রণালয়। আমরা খুবই ডায়নামিক একটি সফটওয়্যার করেছি। এ সফটওয়্যারের কিছু সমস্যা ছিল। সমস্যাগুলো চিহ্নিত ও শিক্ষকদের চাহিদা বিবেচনা করে গত বছরের ২২ ডিসেম্বর একটি সমন্বিত নীতিমালা জারি করেছি। এটার আলোকে প্রথমপর্যায়ে অন্তঃউপজেলা বদলি কার্যক্রম শুরু হয়। এক সপ্তাহের মধ্যে ২৫ হাজার আবেদন নিষ্পত্তি হয়েছে। বিশ্বাস করি এর মাধ্যমে ৯৮ শতাংশ শিক্ষক সন্তুষ্ট হয়েছেন।

আরও খবর

Sponsered content

ENGLISH