বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয় ভিত্তিক শুন্যপদের তালিকা চাইলেন এনটিআরসিএ - protidinislam.com | protidinislam.com |  
শিক্ষা

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয় ভিত্তিক শুন্যপদের তালিকা চাইলেন এনটিআরসিএ

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২১ , ২:০৬:১৮ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ বেসরকারি (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি) শিক্ষাপ্রতিষ্ঠান সময়ের কাছে বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা চেয়ে একটি চিঠি প্রেরণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

আরো পড়ুনঃ

এনটিআরসিএ’র বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ

মাউশি নতুন যে সিদ্ধান্ত জানালেন

সকল জেলা শিক্ষা অফিসারদের প্রতি প্রদানকৃত এই চিঠিতে নতুন করে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শূন্যপদের শিক্ষক চাহিদা প্রেরণের নির্দেশনা প্রদান করে একটি নমুনা ছক দেওয়া হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা শিক্ষা অফিসার মহোদয়গণকে আগামী ১৫ অক্টোবর ২০২১ তারিখের মধ্যে এনটিআরসিএর প্রদানকৃত নির্ধারিত ছক অনুযায়ী নির্দিষ্ট ইমেইল এড্রেস সফট কপি এবং হার্ডকপি এনটিআরসি এর কার্যালয়ে প্রেরণ করার এই নির্দেশনা প্রদান করা হয়।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ’র শিক্ষাতথ্য ও শিক্ষা মান এর সদস্য এবিএম শওকত ইকবাল শাহিন স্বাক্ষরিত বেসরকারি (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি) শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক শূন্য পদের তালিকা প্রেরণ প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়-

উপর্যুক্ত বিষয় ও সুস্থ স্মারকের পরিপ্রেক্ষিতে তার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১ নং সূত্রে বর্ণিত পরিপত্রের ২ নং অনুচ্ছেদের প্রতিবছর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকগণের শূন্য পদের তালিকা সংগ্রহ পূর্বক উক্ত তালিকা সঠিকতা যাচাই করে এনটিআরসি এর অনুকূলে প্রেরণ প্রেরণ করার জন্য জেলা শিক্ষা অফিসারগনকে দায়িত্ব প্রদান করা হয় হয়েছে।

এছাড়া বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা ২০০৬ এর ৩ ক বিধি অনুযায়ী জেলা শিক্ষা অফিসারগন তার সংশ্লিষ্ট উপজেলা বা থানা শিক্ষা অফিসারের নিকট হতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকগণের শূন্য পদের তালিকা সংগ্রহ করবেন মর্মে নির্দেশনা রয়েছে।

বর্ণিত পরিপত্র এবং পরীক্ষা বিধিমালা উক্ত নির্দেশনা অনুযায়ী ২০২১ সালে তার জেলাধীন বা উপজেলা সমূহের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষকগণের শূন্য পদের তালিকা প্রয়োজন।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি ২০২০ সালে দেশের ৮৭৫৮ টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫৪৩০৪ জন শিক্ষককে শূন্যপদে রিকুইজেশন পাওয়া যায়।

এমতাবস্থায় শিক্ষামন্ত্রণালয় ৩০/১২/২০১৫ তারিখের পরিপত্র এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও বিধিমালা ২০০৬ এর বিধি অনুযায়ী গত ৩০ জানুয়ারি ২০২০ তারিখে প্রদানকৃত ই-রিকুইজেশন পদ বাদ দিয়ে ২০২১ সালের ৩০ নভেম্বরের মধ্যে যে সকল শূন্যপদ হবে তার তালিকা নিম্নোক্ত এর কার্যালয় এবং সফট কপি মাইক্রোসফট এক্সেলে ইংরেজিতে টাইপ করে office@ntrca.gov.bd আগামী ১৫ অক্টোবর ২০২১ তারিখের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

বিজ্ঞপ্তি দেখুনঃ

আরও খবর

Sponsered content

ENGLISH