মাদরাসা শিক্ষক-কর্মচারীদের জন্য সুখবর - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

মাদরাসা শিক্ষক-কর্মচারীদের জন্য সুখবর

  প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ১১:৫৫:৫২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: বেসরকারি এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের ইনক্রিমেন্ট কর্তনের অর্থ ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ। অর্থ ফেরতের জন্য শিক্ষকদের অনলাইনে আবেদন করতে হবে।

রবিবার এ তথ্য জানান মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অর্থ) মো. লুৎফর রহমান।

তিনি গণমাধ্যমকে বলেন, ৬ মাস না হওয়ায় শিক্ষকদের ইনক্রিমেন্ট কর্তন করা হয়েছিল। সেগুলো ফেরত দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। শিক্ষকদের এজন্য মেমিস সফটওয়্যারের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের সাথে প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।

এদিকে মাদ্রাসা শিক্ষকদের ৬ মাস পর্যন্ত বকেয়া বেতন-ভাতা নিষ্পত্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনলাইনে আবেদনসমূহ সঠিকভাবে যাচাই-বাছাই কাজ সম্পন্নের জন্য অনেক সময় প্রয়োজন হওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৬ মাসের বেশি সময়ের ও বিজ্ঞ আদালতের আদেশমূলে দাবিকৃত বকেয়া বেতন-ভাতাদির আবেদনে প্রতিকারপ্রার্থীর নিজস্ব স্বাক্ষর, প্রতিষ্ঠান প্রধান/জেলা শিক্ষা অফিসার কিংবা উপজেলা মাধ্যমিক/থানা শিক্ষা অফিসারের অপ্রায়ণ হার্ড কপিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নির্ধারিত ছক এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো এমপিও নীতিমালা-২০১৮ (২৩ নভেম্বর ২০২০ সংশোধিত) এর পরিশিষ্ট ” মোতাবেক চাহিত তথ্যাদি ও অন্যান্য ডকুমেন্টসসহ দাখিল করতে হবে।

আরও খবর

Sponsered content

ENGLISH