যেকারণে দুই প্রতিষ্ঠানপ্রধানের এমপিও বাতিল - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

যেকারণে দুই প্রতিষ্ঠানপ্রধানের এমপিও বাতিল

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২১ , ১২:১৭:২৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ নওগাঁর পত্নীতলা ও পোরশা উপজেলার দুই প্রতিষ্ঠানপ্রধানের তিন মাসের এমপিও বাতিল করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আরো পড়ুনঃ

যেকারণে নন-এমপিও শিক্ষক-কর্মচারীর বেশির ভাগই প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পাননি

শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের সুখবর দিলেন সরকার

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও’র আবেদন শুরু চলবে ৩১ অক্টোবর পর্যন্ত

পত্নীতলা উপজেলার পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা আলী মণ্ডলের ও পোরশা উপজেলার পোরশা উচ্চ মাদ্রাসা কাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল মান্নানের বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

২০ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের উপসচিব মো. কামরুল হাসানের স্বাক্ষরিত চিঠির মাধ্যমে জানা যায়, ২০১৯ সালের দ্বিতীয় শিক্ষক নিয়োগ চক্রের মাধ্যমে শিক্ষক নিয়োগের জন্য ক্রটিপূর্ণ চাহিদাপত্র পাঠানো হয়।

এনটিআরসিএ কর্তৃক মেধা তালিকায় উত্তীর্ণ হয়ে সুপারিশ পাওয়ার পরও ত্রুটিপূর্ণ চাহিদার কারণে সুপারিশপ্রাপ্ত শিক্ষকের এমপিওভুক্তিতে জটিলতা সৃষ্টি হয়।

এ জন্য ত্রুটিপূর্ণ চাহিদা প্রেরণকারী অধ্যক্ষ/প্রধান শিক্ষকের বেতন ভাতার সরকারি অংশ তিন মাসের কর্তন করার জন্য নির্দেশ দেন।

এ বিষয়ে পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা আলী মণ্ডল বলেন, আমি জনবল কাঠামো ঠিক মতো বুঝতে না পারার কারণে দ্বিতীয় নিয়োগ চক্রে ভৌতবিজ্ঞান বিষয়ের শিক্ষকের চাহিদা পাঠিয়েছিলাম।

সেই চাহিদার ভিত্তিতে এনটিআরসিএ থেকে একজন শিক্ষকের নিয়োগের সুপারিশ করে।

তাকে আমরা নিয়োগ দেয়ার পর প্রতিষ্ঠান থেকে কিছু বেতন ভাতা দিতাম। তারপরও কর্তৃপক্ষ আমার তিন মাসের বেতন কাটার নির্দেশনা দিয়েছে।

এ ব্যাপারে পোরশা উচ্চ মাদরাসা কাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ ফয়সাল বলেন, যখন চাহিদাপত্র পাঠানো হয় তখন আমি এই প্রতিষ্ঠানে চাকরিরত ছিলাম না। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না।

আরও খবর

Sponsered content

ENGLISH