যে দুর্নীতির কারণে মাউশির দুই পরিচালকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

যে দুর্নীতির কারণে মাউশির দুই পরিচালকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২১ , ৯:৩৫:৪৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কলেজ শাখার পরিচালক অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী ও উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

আরো পড়ুনঃ

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য বিশাল সুখবর দিলেন শিক্ষামন্ত্রী

অভিযোগের পরিপ্রেক্ষিতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক অলিউল্লাহ মো. আজমতগীরকে প্রধান করে ওই কমিটিতে একই অধিদপ্তরের চারজন পরিদর্শক,সহকারী পরিদর্শক ও অডিট অফিসারকে রাখা হয়েছে। আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত তদন্ত করবে কমিটি।

বৃহস্পতিবার রাতে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর থেকে জারি করা আদেশে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবিরের বিরুদ্ধে আনা নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্ত করা হবে।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি কলেজের জন্য ১০টি বিষয়ে পাঁচ শতাধিক প্রদর্শক নিয়োগে মোটা অংকের টাকা লেনদেনের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

আদেশে বলা হয়েছে, এ অধিদপ্তরের পরিচালক প্রফেসর অলিউল্লাহ মো. আজমতগীর আগামী ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর এই নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত করবেন।

এ অধিদপ্তরের শিক্ষা পরিদর্শক টুটুল কুমার নাগ, ড. এনামুল হক, সহকারী শিক্ষা পরিদর্শক মনিরুজ্জামান এবং অডিট অফিসার সুলতান আহম্মদ তদন্ত কাজে সহায়তা করবেন।

আরও খবর

Sponsered content

ENGLISH