যে সকল শিক্ষকের তালিকা চাইলেন ডিপিই - protidinislam.com | protidinislam.com |  
আইন বিভাগ

যে সকল শিক্ষকের তালিকা চাইলেন ডিপিই

  প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২১ , ১২:৫৫:০৭ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গতকাল ১২ সেপ্টেম্বর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

আরো পড়ুনঃ

উপবৃত্তির নামে ভুয়া এসএমএস

শিক্ষার ঘাটতি পূরণের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী

স্কুল -কলেজ শিক্ষকদের জিনস, টি-শার্ট ও আঁটোসাঁটো পোশাক নিষিদ্ধ

করোনা মহামারিতে বন্ধ থাকার সময়টাতে কোনো কোনো শিক্ষক চাকরি ছেড়েছেন,অথবা অন্যত্র চলে গেছেন তার তালিকা মন্ত্রণালয়ের কাছে নেই।

এছাড়া বিনা অনুমতিতে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত আছেন এমন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

রবিবার (১২ সেপ্টেম্বর) রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য চাওয়া হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের করোনা সংক্রমণের তথ্য প্রতিদিন বিকেল ৪টার মধ্যে ‘করোনা আপডেট’ সফটওয়্যারে এন্ট্রির নির্দেশ দেওয়া হয়েছে ওই আদেশে।

বিভাগীয় উপপরিচালক ও জেলা শিক্ষা অফিসারদের তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

নির্ধারিত ছকে শিক্ষকের নাম ও পদবি, বিদ্যালয়ের ঠিকানা, অনুপস্থিতির তারিখ, অনুপস্থিতির কারণ এবং কী ব্যবস্থা নেওয়া হয়েছে, আদেশে তা উল্লেখ করতে বলা হয়েছে।

আদেশে জানানো হয়, কোভিড-১৯ সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটির শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে স্বাস্থ্যবিধিসংক্রান্ত সুপারিশ অনুসারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে করোনা সংক্রমণসংক্রান্ত দৈনিক ভিত্তিতে মনিটরিং করা প্রয়োজন।

উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তারা তার আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে পূরণ করা স্বাস্থ্য তথ্য নির্ধারিত ছকে সংগ্রহ করবেন এবং প্রতিদিন বিকেল ৪টার মধ্যে আবশ্যিকভাবে ‘করোনা আপডেট’ সফটওয়্যারে হালনাগাদ তথ্য এন্ট্রি দেবেন।

আরও খবর

Sponsered content

ENGLISH