যে সকল স্কুলের নাম পরিবর্তনের নির্দেশ মাউশির - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

যে সকল স্কুলের নাম পরিবর্তনের নির্দেশ মাউশির

  প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২৩ , ৬:৫৮:৪২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সংক্ষিপ্ত নাম থাকলে তা পরিবর্তনের নির্দেশনা জারি করা হয়েছে।

বুধবার মাউশির সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

মাধ্যমিক পর্যায়ের যে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনও প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহার করছেন না (প্রাতিষ্ঠানিক ও অফিসিয়ালি) সে সকল প্রতিষ্ঠানকে আগামী ০৭ (সাত) কর্মদিবসের মধ্যে সে সকল প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহার করে যথাযথ প্রমাণকসহ মাউশি অধিদপ্তরে প্রেরণ করার জন্য জেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ

মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের সংক্ষিপ্ত নাম থাকলে তা পরিবর্তনের জন্য নিম্নোক্ত নির্দেশনা প্রদান করা হয়;
(১) শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্যাড, মূল গেইটে এবং অন্য যে কোন স্থানে প্রতিষ্ঠানের পূর্ণ নাম লিখতে হবে;
(২) শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্যাড, মূল গেইটে এবং অন্য যে কোন স্থানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাকাল লিখতে হবে;
(৩) শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণ নামাঙ্কিত মূল গেইটের ছবি তুলে প্রেরণ করতে হবে;
(৪) শিক্ষা প্রতিষ্ঠানের সংক্ষিপ্ত নাম পরিবর্তন করে পূর্ণ নাম করার বিষয়ে ব্যানবেইস, সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড ও মাউশি অধিদপ্তরে আবেদন করে নাম পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করতে হবে।

এতে আরও বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে যে, এখনও অনেক প্রতিষ্ঠান পূর্ণ নাম ব্যবহারের ক্ষেত্রে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা প্রতিপালন করেননি, যা চাকুরিবিধি লঙ্ঘনের সামিল। এক্ষেত্রে আপনার আওতাধীন মাধ্যমিক পর্যায়ের যে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনও প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহার করছেন না (প্রাতিষ্ঠানিক ও অফিসিয়ালি) সে সকল প্রতিষ্ঠানকে আগামী ০৭ (সাত) কর্মদিবসের মধ্যে উপরোল্লিখত নির্দেশনা অনুযায়ী প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহার করে যথাযথ প্রমাণকসহ মাউশি অধিদপ্তরে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এ আদেশ জারির পরে প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহার না করার বিষয়ে কোন তথ্য প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্ট উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রতিষ্ঠান প্রধান ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।

আরও খবর

Sponsered content

ENGLISH