শিক্ষক-কর্মচারীদের জন্য বিশাল সুখবর - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

শিক্ষক-কর্মচারীদের জন্য বিশাল সুখবর

  প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২৩ , ৩:৪০:৪৭ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: জাতীয়করণ করা শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের লক্ষ্যে ৬১টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮৮৪টি পদ সৃষ্টির অনুমোদন দিয়েছে প্রশাসনিক উন্নয়ন-সংক্রান্ত সচিব কমিটি।

বৃহস্পতিবার প্রশাসনিক উন্নয়ন-সংক্রান্ত সচিব কমিটির সভায় এসব পদের অনুমোদন দেওয়া হয়। সভায় মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে অন্তত ১৫ জন সচিব ও সিনিয়র সচিব উপস্থিত ছিলেন।

জানা গেছে, ৬১ কলেজে জাতীয়করণে আগে কর্মরত শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণ করতেই এ পদগুলো সৃজন করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগের সম্মতির পরই সচিব কমিটির সভায় অনুমোদন মিলল। অর্থ বিভাগ এসব পদের বেতন স্কেলও নির্ধারণ করেছে।

এনটিআরসিএতে ১২২ পদ: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) রাজস্ব খাতে অস্থায়ীভাবে ১২২টি পদ সৃজনের ভূতাপেক্ষ অনুমোদন দেওয়া হয়েছে। ২০০৫ সালে জনপ্রশাসন মন্ত্রণালয় এনটিআরসিএর জন্য রাজস্ব খাতে ১৪৫টি পদের সম্মতি দেয়।

২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা এই জনবল কাঠামো অনুমোদন করেন; কিন্তু নিয়মানুযায়ী প্রশাসনিক উন্নয়ন-সংক্রান্ত সচিব কমিটির অনুমোদন নেওয়া হয়নি। গতকাল যাচাই-বাছাই শেষে ১২২টি পদের ভূতাপেক্ষ অনুমোদন দেয় সচিব কমিটি।

আরও খবর

Sponsered content

ENGLISH