শুক্রবার মধ্যরাত থেকে ৫৮ জেলায় মোটরসাইকেল চলাচল বন্ধ - protidinislam.com | protidinislam.com |  
আইন বিভাগ

শুক্রবার মধ্যরাত থেকে ৫৮ জেলায় মোটরসাইকেল চলাচল বন্ধ

  প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২১ , ৩:৩৩:৫৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর (রবিবার)।

আরো পড়ুনঃ

জীবন হারানোর চেয়ে কোনো অনুষ্ঠান বন্ধ করা ভালো: ডাব্লিউএইচও প্রধান

এই দিন দেশের ৫৮ জেলার ১২৮ উপজেলার সংশ্লিষ্ট ইউপি ভোটের এলাকায় ৫৪ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এক্ষেত্রে ২৪ ডিসেম্বর (শুক্রবার) মধ্যরাত (রাত ১২টা) থেকে ২৭ ডিসেম্বর (সোমবার) সকাল ৬টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, ইতিমধ্যে আমরা সংশ্লিষ্ট নির্দেশনা পাঠিয়ে দিয়েছি। জেলা প্রশাসক এই নির্দেশনা বাস্তবায়নে সহায়তা করবে।

এছাড়া সব ধরণের যন্ত্রচালিত যানবাহন ২৫ ডিসেম্বর মধ্যরাত (রাত১২টা) থেকে ২৬ ডিসেম্বর মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত চলাচল বন্ধ থাকবে।

সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারি, আইনশৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চতুর্থ ধাপে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসি’র দেওয়া তথ্য অনুযায়ী- চতুর্থ ধাপে ৫৮ জেলার ১২০ উপজেলার ৮৪২টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তিন হাজার ৮১৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে নয় হাজার ৫১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ হাজার ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

১৬টি রাজনৈতিক দল এই ধাপে প্রার্থী দিয়েছে। এছাড়া এই ধাপে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১২ জন এবং সাধারণ সদস্য পদে ১৩৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ইতিমধ্যে ছয় ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেছে ইসি। এরমধ্যে তিন ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে।

চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর, পঞ্চম ধাপে ৭০৭টি ইউপিতে ৫ জানুয়ারি এবং ষষ্ঠ ধাপে ২১৯ ইউপিতে ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর

Sponsered content

ENGLISH