সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানকে জরুরি যে নির্দেশনা দিল মাউশি - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানকে জরুরি যে নির্দেশনা দিল মাউশি

  প্রতিনিধি ৯ মে ২০২৩ , ৭:৩৪:৩৪ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: ওষুধ প্রশাসন অধিদফতর বা স্বাস্থ্য অধিদফতরের পূর্বানুমতি ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে ভ্যাকসিনেশন প্রোগ্রাম আপাতত না চালানোর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

গতকাল সোমবার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতিকে এ সংক্রান্ত নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

নির্দেশনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে— উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং আঞ্চলিক পরিচালককে।

নির্দেশনায় বলা হয়, সারভারিক্স ভ্যাকসিনের নকল লেবেল লাগিয়ে একটি চক্র এটি নকল করছে, যা গত ১৬ মার্চ সিআইডি জব্দ করেছে। গত ১৮ মার্চ ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তারা মিরপুর দারুস সালাম থানা এলাকার এ.আর.খান ফাউন্ডেশনে এ ভ্যাকসিনটি মেয়েদের দেওয়া হতো বলে আলামত পেয়েছেন।

অফিস আদেশে আরও বলা হয়, গাজীপুর জেলায় বিভিন্ন স্কুল ও কলেজে নকল ভ্যাকসিনের প্রচারণা করা হয়েছে বলে জানা গেছে।

নির্দেশনায় বলা হয়— স্কুল ও কলেজে বেসরকারি পর্যায়ে কোনও ধরনের ভ্যাক্সিনেশন করার জন্য বলা হলে এ বিষয়ে ওষুধ প্রশাসন অধিদফতর বা স্বাস্থ্য অধিদফতরের পূর্বানুমোদন থাকা আবশ্যক।

এমতাবস্থায়, ওষুধ প্রশাসন অধিদফতর বা স্বাস্থ্য অধিদফতরের পূর্বানুমোদন ছাড়া এই কার্যক্রম শিক্ষা প্রতিষ্ঠানে না করার জন্য অনুরোধ করা হলো।

আরও খবর

Sponsered content

ENGLISH