সিলমারা ব্যালট পেপারসহ দুই রিটার্নিং কর্মকর্তা আটক - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

সিলমারা ব্যালট পেপারসহ দুই রিটার্নিং কর্মকর্তা আটক

  প্রতিনিধি ৫ জানুয়ারি ২০২২ , ৮:৫৬:০৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ ইউপি নির্বাচনে সিলেটের জকিগঞ্জের একটি ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা দুই সহকারী রিটার্নিং কর্মকর্তাকে সিল দেওয়া ব্যালেটসহ আটক করা হয়েছে।

আরো পড়ুনঃ

চাকরির অনিশ্চয়তায় ভুগছেন সাড়ে ছয় লাখ চাকরিপ্রার্থী

ওই ব্যালটগুলোর মধ্যে নৌকা এবং দুই সদস্য প্রার্থীর প্রতীকে সিল মারা ছিল।

বুধবার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন জকিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাদমান সাকিব এবং উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল হক।

পুলিশ জানিয়েছে, তারা সিলমারা ব্যালট গাড়িতে করে নিয়ে কাজলসার ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দিচ্ছিলেন। এ ঘটনায় কাজলসার ইউনিয়নের ভোট স্থগিত করা হয়।

ভোট শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে সিলেটের জেলা প্রশাসক (ডিসি) এম কাজী এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার (এসপি) ফরিদ উদ্দিন ওই দুইজনকে আটক করেন।

পুলিশ সুপার বলেন, ‘জকিগঞ্জের ৯ ইউনিয়নে ভোট চলছিল। এর মধ্যে কাজলসার ইউনিয়নের ৪ কেন্দ্রে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি বলে অভিযোগ আসছিল।

আরো পড়ুনঃ

জনগণের টাকা নষ্ট করতে বঙ্গভবনে যাব না

বুধবার দুপুর পর্যন্ত ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে না পারায় বিষয়টি গোয়েন্দা সংস্থার নজরে আসে।’

এসপি বলেন, ‘এ সময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল হকের সঙ্গে যোগযোগ করা হলে প্রশাসনের কর্মকর্তাদের জানান, তিনি নিজে প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

এরপর আরিফুল হক ও সাদমান সাকিব ব্যালট পেপার নিয়ে মরিচা ভোটকেন্দ্রে গেলে তার গাড়ি থেকে সিলমারা ৪০০ পেপার উদ্ধার করে পুলিশ। তাদের আটক করে থানায় নেওয়া হয়।

আরও খবর

Sponsered content

ENGLISH