স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা বন্ধ ঘোষণা - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা বন্ধ ঘোষণা

  প্রতিনিধি ৬ জুন ২০২৩ , ৯:৩৭:৪৯ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: তীব্র গরমের কারণে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা ও অন্যান্য মাদরাসার ইবতেদায়ি স্তরের ক্লাস বন্ধ ঘোষণা করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। আগামী বৃহস্পতিবার (৮ জুন) পর্যন্ত ইবতেদায়ি শিক্ষার্থীদের ক্লাস স্থগিত থাকবে।

সোমবার মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। রাতে অধিদপ্তরের উপপরিচালক মো. জাকির হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উপপরিচালক মো. জাকির হোসেন স্বাক্ষরিত আদেশে বলা হয়, দেশের সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা ও যেসব মাদরসায় ইবতেদায়ি স্তর সংযুক্ত রয়েছে, সেসব মাদরাসায় প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শ্রেণি কার্যক্রম আগামী ৮ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত প্রাত্যহিক সমাবেশ স্থগিত থাকবে। শিক্ষার্থীরা মাদরাসায় রোদের মধ্যে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রম থেকে বিরত থাকবে। শিক্ষার্থীদের পর্যাপ্ত পরিমাণ পানি পানের পরামর্শ দিতে হবে। শিক্ষার্থীরা প্রয়োজনে নিজ বাসা থেকে পানি মাদরাসায় নিয়ে আসবে। শ্রেণিকক্ষে পর্যাপ্ত প্রাকৃতিক আলো-বাতাসের জন্য মাদরাসার সব জানালা ও দরজা খোলা রাখবে। শ্রেণিকক্ষ, শিক্ষক মিলনায়তন ও কর্মচারীদের কক্ষে প্রয়োজনীয় বৈদ্যুতিক পাখা সক্রিয় রাখার ব্যবস্থা করতে হবে।

আদেশে আরো বলা হয়েছে, আবহাওয়া অধিদপ্তর প্রকাশিত তাপ প্রবাহের সতর্কবার্তা অনুসারে আগামী ৫ থেকে ৬ দিন দেশের ওপর দিয়ে চলমার মৃদু, মাঝারি ও তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকবে। এ সতর্কবার্তার আলোকে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে এসব সতর্কতামূলক নির্দেশনা পালনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আদেশটি সব মাদরাসার অধ্যক্ষ-সুপার, ইবতেদায়ি প্রধান এবং জেলা-উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

আরও খবর

Sponsered content

ENGLISH