২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য জরুরি বার্তা দিলেন শিক্ষামন্ত্রী - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য জরুরি বার্তা দিলেন শিক্ষামন্ত্রী

  প্রতিনিধি ৬ অক্টোবর ২০২১ , ৩:৩২:৫৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। তার উপরে পাঠদান শেষে পরীক্ষা নেয়া হবে।

আরো পড়ুনঃ

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের বিষয়ে যা বললেন শিক্ষা উপমন্ত্রী

কিন্তু শিক্ষার্থীরা সিলেবাস আরও সংক্ষিপ্ত করার দাবি করেছে। এই সিলেবাস আর সংক্ষিপ্ত করার কোনও সুযোগ নেই।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি পরীক্ষার্থীদের সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। সেই সিলেবাস শেষ করে পরীক্ষার আয়োজন করা হবে।

আজ বুধবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষার অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের ক্লাসে পাঠদানের প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্তকরণের জন্য কেউ আন্দোলন করলে সেটিকে আমলে নেয়া হবে না।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রকাশিত শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও দুর্নীতি প্রতিবেদন সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, টিআইবির প্রতিবেদন আমরা দেখেছি।

এ বিষয়ে পর্যবেক্ষণ করছি আমরা। দ্রুত সময়ের মধ্যে এ সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে এ বিষয়ে তুলে ধরা হবে।

চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা উদ্বোধন অনুষ্ঠানে দীপু মনি বলেন, পত্রিকা খুললেই শুধু নেগেটিভ নিউজ চোখে পড়ে। এতে মানুষের আত্মবিশ্বাস কমে যায়।

সে কারণে নেগেটিভ নিউজের পাশাপাশি পজিটিভ নিউজকে গুরুত্ব দিয়ে তা প্রকাশ করতে হবে।

এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি আর্কিটেক্ট নিখিল চন্দ্র গুহ, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান প্রমুখ।

আরও খবর

Sponsered content

ENGLISH