এমপিওভুক্তিসহ ৫ দাবি মাদরাসা শিক্ষক পরিষদের - protidinislam.com | protidinislam.com |  
অর্থনীতি

এমপিওভুক্তিসহ ৫ দাবি মাদরাসা শিক্ষক পরিষদের

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২১ , ১০:১৬:৩৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ প্রধানমন্ত্রীর অনুমোদিত ৩১১ কোটি টাকা বরাদ্দ বাস্তবায়নসহ ডাটা এন্ট্রিকৃত ৭ হাজার ৪৫৩টি মাদরাসার জন্য প্রয়োজনীয় বরাদ্দ দিয়ে চলতি অর্থবছরে এমপিওভুক্ত করার দাবি জানিয়েছে স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক পরিষদ।

আরো পড়ুনঃ

এইমাত্র পাওয়াঃ এসএসসি-এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সময় জানালেন শিক্ষাবোর্ড

রোববার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে বক্তারা পাঁচ দফা দাবি উত্থাপন করেন। তাদের দাবিগুলো হলো- ২০২১ সালে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসাসহ শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করতে হবে, চলতি অর্থবছরে প্রধানমন্ত্রীর অনুমোদিত ৩১১ কোটি টাকা বাস্তবায়নসহ ডাটা বেইজভুক্ত ৭ হাজার ৪৫৩টি স্বতন্ত্র মাদরাসা এমপিওভুক্তির জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিতে হবে, আর্থিক কারণে ঝরেপড়া রোধ করতে অতিদরিদ্র পরিবারের শিক্ষার্থীদের জন্য বিশেষ বৃত্তিসহ প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের ন্যায় স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষার্থীদের দুপুরের খাবার ও পোশাকের জন্য অর্থ বরাদ্দ দিতে হবে, প্রাইমারি স্কুলের ন্যায় স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার ভৌত কাঠামো উন্নয়নের জন্য বরাদ্দ দিতে হবে, মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক পাঠদান অনুমতিপ্রাপ্ত সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসায় কোড নম্বর প্রদানসহ স্থায়ী রেজিস্ট্রেশন প্রদান করতে হবে।

পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৪ অক্টোবর সকালে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে বলেও জানান বক্তারা।

সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব মো. তাজুল ইসলাম ফরাজীসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষকরা বক্তব্য দেন।

আরও খবর

Sponsered content

ENGLISH