নতুন এমপিওভুক্ত শিক্ষকদের তালিকা প্রকাশ - protidinislam.com | protidinislam.com |  
অর্থনীতি

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের তালিকা প্রকাশ

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২১ , ৩:১২:৩৯ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত বিভিন্ন কলেজে গভর্নিং বডির মাধ্যমে নিয়োগ পাওয়া ৭৭০জন ডিগ্রি তৃতীয় শিক্ষক এশিক্ষককে এমপিওভুক্ত করার ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আরো পড়ুনঃ

যেসকল শিক্ষকদের এমপিওভুক্তির সুখবর দিলেন মাউশি

শিক্ষকদের এমপিও’র আবেদনের বিষয়ে যা বললেন মাউশি

অধিদপ্তর থেকে আঞ্চলিক উপপরিচালকদের এ নির্দেশনা দেওয়া হয়েছে। এসব শিক্ষককের অনলাইনে এমপিওভুক্তির আবেদন করতে হবে।

রোববার (৭ নভেম্বর)এ নির্দেশ দিয়ে আদেশ জারি করা হলেও আদেশটি সোমবার প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। একই সাথে এসব শিক্ষকের তালিকা প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তর থেকে জারি করা আদেশে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ডিগ্রিস্তরে নিয়োগপ্রাপ্ত ৮৪১জন তৃতীয় শিক্ষককে শর্ত পূরণ সাপেক্ষে এমপিওভুক্ত করার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুরোধ করা হয়।

তালিকা দেখতে ক্লিক করুনঃ

MPO-3rdTeacher-618a17e984b6b

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা ও শর্তে বলা আছে, ২০১৬ খ্রিষ্টাব্দের ৩১ ডিসেম্বরের মধ্যে নিয়োগপ্রাপ্তদের এমপিওভুক্ত করা হবে। সে মোতাবেক ২০১০ খ্রিষ্টাব্দের ৪ ফেব্রুয়ারির পর ও ২০১৬ খ্রিষ্টাব্দের ৩১ ডিসেম্বর পর্যন্ত গভর্নিং বডি কর্তৃক নিয়োগ পাওয়া ৭৭০ জন ডিগ্রি পর্যায়ে তৃতীয় শিক্ষককে অনলাইনে এমপিওতে অন্তর্ভুক্তির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আঞ্চলিক পরিচালকদের অনুরোধ করা হলো।

এ ৭৭০ জন শিক্ষককে এমপিওভুক্ত করার বিষয়ে কয়েকদফা শর্ত দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শর্ত হিসেবে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের ডিগ্রি স্তর এমপিওভুক্ত থাকতে হবে। তৃতীয় শিক্ষকদের নীতিমালা অনুযায়ী নিয়োগকালীন কাম্যযোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

২০১৬ খ্রিষ্টাব্দের ৩১ ডিসেম্বরের মধ্যে নিয়োগ পাওয়া শিক্ষকদের এমপিওভুক্ত করতে হবে। তৃতীয় শিক্ষক নিয়োগ করা হয়নি এমন প্রতিষ্ঠানের নতুনভাবে তৃতীয় শিক্ষক নিয়োগ করা যাবে না।

শর্ত হিসেবে আরও বলা হয়েছে, কলেজে নিয়োগ থেকে নিরবিচ্ছিন্ন ও ধারাবাহিকভাবে কর্মরত থাকার বিষয়টি অধ্যক্রে প্রত্যয়নের মধ্যমে নিশ্চিত করতে হবে।

নিয়োগ প্রক্রিয়ার কাগজপত্রে স্নাতক (পাস) স্তরে তৃতীয় শিক্ষক হিসেবে নিয়োগের প্রমাণক থাকতে হবে।

কলেজের অনার্স মাস্টার্স পর্যায় অথবা তৃতীয় শিক্ষক ছাড়া অন্য কোনো পদে নিয়োগপ্রাপ্তদের এমপিওভুক্ত করা যাবে না।

নিয়োগ নিষেধাজ্ঞা থাকায় সদ্য সরকারিকৃত কোন কলেজের তৃতীয় শিক্ষক এমপিওভুক্ত করা যাবে না। এমপিওভুক্তির অন্যান্য শর্তগুলো যথারীতি প্রতিপালন করতে হবে।

আরও খবর

Sponsered content

ENGLISH