প্রধানমন্ত্রীর হাত ধরেই জাতীয়করণ হবে শিক্ষা - protidinislam.com | protidinislam.com |  
ঢাকা বিভাগ

প্রধানমন্ত্রীর হাত ধরেই জাতীয়করণ হবে শিক্ষা

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২১ , ১০:০৩:০০ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হবে বলে মন্তব্য করেছেন শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব শাহজাহান সাজু।
আরো পড়ুনঃ

যেকারণে শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ!

ডিজিটাল পদ্ধতিতে হবে স্কুল-কলেজের নুতন এমপিও

শনিবার মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে স্বাধীনতা শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগর শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহজাহান আলম সাজু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের জন্য প্রয়োজন একটি টেকসই শিক্ষা ব্যবস্থা।

বর্তমান সরকার বেসরকারি শিক্ষক কর্মচারীদের জন্য শতকরা ৫ ভাগ ইনক্রিমেন্ট, ২০ ভাগ বৈশাখী ভাতা দিচ্ছে।

এছাড়াও সরকার ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়, ৩৩০টি কলেজ ও ৩২০টি স্কুল জাতীয়করণ করেছে। এখন টেকসই শিক্ষার জন্য শুধুমাত্র প্রয়োজন শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ।

তিনি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের স্বপ্ন বাস্তবায়নে মুক্তিযুদ্ধের পক্ষের সকল বেসরকারি শিক্ষক কর্মচারীদের ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

সম্মেলনটির উদ্ধোধন করেন স্বাধীনতা শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সভাপতি এম আরজু। কর্মচারী নেতা এইচ এম বাশার অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন মো. শহীদ মোল্লা, এ বি সিদ্দিক জুয়েল, আব্দুল বাসেত, মোস্তফা ভূইয়া, হাবিবুর রহমান, মো. ওয়াজেদ আলী।

এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সৈয়দ ফজলুর রহমান, স্বাধীনতা শিক্ষক পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইদুর রহমান পান্না ও স্বাধীনতা শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের মহাসচিব মো. সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

ENGLISH