প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নতুন করে যে সিদ্ধান্ত জানালেন - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নতুন করে যে সিদ্ধান্ত জানালেন

  প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২১ , ৯:৪৫:০৩ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ করোনা পরিস্থিতি অনুকূলে এলে পর্যায়ক্রমে পুরোপুরি শ্রেণি পাঠদান শুরুর পরিকল্পনা থাকলেও সংক্রমণের এই অবস্থায় সরকারি প্রাথমিকে বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রমে নতুন করে কোনও ক্লাস যুক্ত হবে না।

আরো পড়ুনঃ

শিক্ষায় বড় ধরনের যে পরিবর্তন আসছে

করোনা সংক্রমণ কমলেও শিক্ষার্থীদের মধ্যে করোনা যাতে না ছড়িয়ে পড়ে সে লক্ষ্যেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম বলেন, আপাতত যেভাবে চলছে সেভাবেই বিদ্যালয়ে শ্রেণি পাঠদান চলবে।

প্রত্যেক শ্রেণির জন্য প্রতিদিন তিনটি করে বিষয়ের শ্রেণি পাঠদান চলছে। স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অনুসারে পরিস্থিতির ওপর নির্ভর করে স্থানীয়ভাবে পাঠদান পরিকল্পনা নতুন করে করার কথা বলা থাকলেও এই পরিস্থিতিতে আপাতত নতুন ক্লাস যুক্ত হবে না।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, সরকারের পরিকল্পনা অনুযায়ী করোনাভাইরাস সংক্রমণ ৫ শতাংশের শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে সব শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন বিদ্যালয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে। শ্রেণি কার্যক্রমের সময়ও বাড়ানো হবে।

প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে শ্রেণি পাঠদান শুরু হয়।

শুরুর পর থেকে দেশে করোনা সংক্রমণ কমলেও শিক্ষার্থীরা করোনা সংক্রমিত হয়েছে।

এই পরিস্থিতিতে সংক্রমণ বিস্তার রোধে চলমান শ্রেণি কার্যক্রমে নতুন করে কোন ক্লাস যুক্ত করা হবে না।

আরও খবর

Sponsered content

ENGLISH