শিক্ষকদের উদ্দেশ্য করে গুরুত্বপূর্ণ যা বললেন আমির হোসেন আমু এমপি - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

শিক্ষকদের উদ্দেশ্য করে গুরুত্বপূর্ণ যা বললেন আমির হোসেন আমু এমপি

  প্রতিনিধি ২৭ মে ২০২৩ , ১২:৩১:২২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব। এই সরকারের আমলে দেশে একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা আমু বলেন, ‘শিক্ষকরাই জাতির মেরুদণ্ড। শুধু শিক্ষানীতি নয়, বর্তমান সরকার দক্ষ শিক্ষক গড়ে তোলার জন্য একাধিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলেছেন। দক্ষ শিক্ষকরা দক্ষ ছাত্র গড়ে তুলবে এবং এই দক্ষ ছাত্ররাই একদিন গড়ে তুলবে স্মার্ট বাংলাদেশ।’

তিনি শুক্রবার ঝালকাঠি সদর উপজেলাস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নতুন যোগদানকৃত শিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমীর হলরুমে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খান আরিফুর রহমান।

অন্যান্যের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এই অনুষ্ঠানে ঝালকাঠি সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নতুন যোগদানকৃত শিক্ষকদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

আরও খবর

Sponsered content

ENGLISH