বাংলাদেশের পরারাষ্ট্রমন্ত্রী কে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনের ফোন - protidinislam.com | protidinislam.com |  
আন্তর্জাতিক

বাংলাদেশের পরারাষ্ট্রমন্ত্রী কে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনের ফোন

  প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০২১ , ১১:২৫:৩৬ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ দেশের পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেনকে টেলিফোন করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

আরো পড়ুনঃ

সেতুমন্ত্রীকে হাসপাতালে ভর্তি থাকার পরামর্শ, সমস্যা একাধিক

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং সংস্থার সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার সাত দিনের কম সময়ের মধ্যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে ফোন করেছেন।

বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ফোন করেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন। এ সময় দুই পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করেন।

অ্যান্টনি ব্লিঙ্কেন যখন আব্দুল মোমেনকে তার মুঠোফোনে ফোন করেন ওই সময় তিনি বঙ্গভবনে ছিলেন।

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সৌজন্য সাক্ষাৎ ও নৈশভোজে যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী বঙ্গভবনে থাকাকালেই ফোনটি ধরেন।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে বাংলাদেশকে শুভেচ্ছা জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় গত পাঁচ দশক ধরে দুই দেশের চলমান সুসম্পর্ক বজায় রেখে ভবিষ্যতে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী একমত পোষণ করেন।

ENGLISH