মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুখবর - protidinislam.com | protidinislam.com |  
আন্তর্জাতিক

মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুখবর

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২১ , ১০:০২:৩৫ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ আগামী ২ নভেম্বর (মঙ্গলবার) থেকে মালয়েশিয়ায় ফের ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বাংলাদেশ থেকে যাত্রী পরিবহনে মালয়েশিয়া সরকার বিধিনিষেধ শিথিল করায় এ সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

রোববার (৩১ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি। সেই অনুযায়ী ঢাকা-কুয়ালালামপুর রুটে পুনরায় যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বিমান।

এছাড়া ২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার রুটেও ফ্লাইট চালু করছে সংস্থাটি। এর পাশাপাশি ৩ নভেম্বর থেকে সৈয়দপুর-কক্সবাজার রুটে ফ্লাইটে সংখ্যা বাড়াতে যাচ্ছে তারা।

সংস্থাটি জানায়, আগামী ২ নভেম্বর থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার ও রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে কুয়ালালামপুরের উদ্দেশ্যে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে এবং কুয়ালালামপুর থেকে প্রতি বুধবার, শুক্রবার, শনিবার ও সোমবার স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

গত ৭ মে থেকে বাংলাদেশ থেকে কুয়ালালামপুর রুটে যাত্রী পরিবহন বন্ধ ছিল। তবে মালয়েশিয়া থেকে যাত্রীরা বাংলাদেশে আসতে পারতেন।

অন্যদিকে সিলেট থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার দুপুর ১২টা ৪৫ মিনিটে ও বৃহস্পতিবার দুপুর ১২টায় বিমানের ফ্লাইট কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কক্সবাজার থেকে সপ্তাহে প্রতি রোববার দুপুর দেড়টায় ও মঙ্গলবার দুপুর ২টা ৪৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

শীতকালীন সূচিতে ৩ নভেম্বর থেকে সৈয়দপুর-কক্সবাজার রুটে সপ্তাহে একদিনের পরিবর্তে সৈয়দপুর থেকে সপ্তাহে প্রতি বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে বিমানের ফ্লাইট কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কক্সবাজার থেকে সপ্তাহে প্রতি শনিবার ও রোববার দুপুর ২টায় সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

আরো পড়ুনঃ

কফিনবন্দি দুই বাংলাদেশির মরদেহ দেশের পথে

ইসলাম ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার ইন্ডিয়ান অধ্যুষিত এলাকা লেনেসিয়ার জামিয়াতুল ওলামা প্রাঙ্গণে শনিবার সকাল ৯টায় জানাজা শেষে নোয়াখালীর বজরা ইউনিয়নের আব্দুল মান্নান ও ফেনীর দাগনভূঁইয়ার মিজানুর রহমানের নিথর মরদেহ বাংলাদেশের উদ্দেশে দেশটির ওআর থাম্বু আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে।

শনিবার (৩০ অক্টোবর) এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জোহানেসবার্গের ওআর থাম্বু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে গেছে এই দুই রেমিট্যান্সযোদ্ধার কফিনবন্দি মরদেহ।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি সংগঠন ‘জামিয়াতুল ওলামা’ ও নিহত ব্যক্তিদের আত্মীয়-স্বজনের আর্থিক সহযোগিতায় মরদেহ দেশে পাঠানো হয়।

এছাড়া ‘সেইফ বাংলাদেশি সংগঠনে’র ওয়ার্কিং কমিটির সদস্য ও সোশ্যাল অ্যাক্টিভিস্ট এস এইচ মোহাম্মদের (মোশাররফ) তত্ত্বাবধানে রোববার (৩১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় স্বজনদের কাছে এই দুই বাংলাদেশির কফিনবন্দি মরদেহ হস্তান্তর করার কথা রয়েছে।

এর আগে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের পার্শ্ববর্তী টাউনশিপ সুয়েটু এলাকার মাপুনিয়া শপিং সেন্টারের পেছনে আব্দুল মান্নানকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। সোমবার (২৫ অক্টোবর) রাত দশটার দিকে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যান সন্ত্রাসীরা।

একই এলাকায় বসবাস করা এক বাংলাদেশি জানান, নোয়াখালীর সোনাইমুড়ী থানার বজরা ইউনিয়নের আব্দুল মান্নান দোকান বন্ধ করে বাসায় ফেরার পথে আগে থেকে উৎপেতে থাকা সন্ত্রাসীরা তিন রাউন্ড গুলি ছুঁড়ে পালিয়ে যান। গুলিবিদ্ধ আব্দুল মান্নান ঘটনাস্থলেই প্রাণ হারান।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের হেলেন জোসেফ হাসপাতালে ব্রেন স্ট্রোক করে চিকিৎসাধীন মিজানুর রহমান নামে এক বাংলাদেশির মৃত্যু হয়। সোমবার স্থানীয় সময় বেলা ১১টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

গত বুধবার ব্রেন স্ট্রোক করলে মিজানুর রহমানকে দ্রুত হেলেন জোসেফ হাসপাতালে ভর্তি করানো হয়। ৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে না ফেরার দেশে পাড়ি জমান ফেনী জেলার দাগনভূঁইয়া উপজেলা দক্ষিণ আলিপুর গ্রামের খালেক মিয়ার ছেলে মিজানুর রহমান।

আরো পড়ুনঃ

জার্মানিতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সমাবেশ

ইসলাম ডেস্কঃ দেশের হিন্দু ও সনাতন ধর্মাবলম্বীদের উপর বয়ে যাওয়া অমানবিক নির্যাতন ও নিপীড়ণের প্রতিবাদে আবারো বিক্ষোভ করেছে জার্মানির সর্বস্তরের প্রবাসীরা।

শনিবার জার্মানির জাতীয় সংসদের সামনে মানববন্ধনে অংশ নেন দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে বসবাসরত সর্বস্তরের প্রবাসীরা।

মানববন্ধনে অংশ নিয়ে প্রবাসীরা দেশের সাম্প্রদায়িক হামলায় মদদদাতা ও জড়িতদের এখনো গ্রেপ্তার না করায় তীব্র নিন্দা জানান।

এসময় বক্তব্য রাখেন, সৌরভ, জহর, শর্মিষ্টা, নীল ও সুর্য কান্ত ঘোষসহ আরো অনেকে। তারা বলেন রাষ্ট্র যদি শক্ত হাতে সাম্প্রদায়িক শক্তিকে দমন করতে না পারে তাহলে বারবার এমন ধরণের হামলার ঘটনা ঘটতেই থাকবে।

তাই হামলার মূল হোতা ও অপরাধীদের দৃষ্টান্ত মূলক বিচার না করলে আন্দোলন আরো জোরদার করার অঙ্গীকার করেন বক্তারা।

এসময় বক্তারা হিন্দুদের উপর হামলা ও নির্যাতনের বিষয়ে সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে দায়সারা বক্তব্য দেয়ার কারণে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এর তীব্র নিন্দাও জানান।

দোষীদের উপযুক্ত শান্তি না হলে আন্দোলন আরো জোরদার করার প্রত্যয় ব্যাক্তি করেন সকলে।

আরও খবর

Sponsered content

ENGLISH