যে কারণে এক স্কুলের সব শিক্ষককে একযোগে বদলি - protidinislam.com | protidinislam.com |  
চট্টগ্রাম বিভাগ

যে কারণে এক স্কুলের সব শিক্ষককে একযোগে বদলি

  প্রতিনিধি ২৫ জুন ২০২৩ , ২:৪০:৩১ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: শিক্ষক ও পরিচালনা কমিটির বিরোধের জেরে চট্টগ্রামের পটিয়া পৌর সদরের শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষককে (১৭ জন) একযোগে বদলি করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা এ সংক্রান্ত আদেশ পেয়ে বদলিকৃত শিক্ষকরা গত বৃহস্পতিবার (২২ জুন) বিভিন্ন বিদ্যালয়ে যোগদান করেন। এর আগ, গত বুধবার (২১ জুন) তারা বদলির এ আদেশ পান।

জানা যায়, গত এক বছর পটিয়া পৌরসদরের শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনুর রশিদ ও সহকারী শিক্ষিকা উম্মে হাবিবা চৌধুরী ও বিদ্যালয় পরিচালনা কমিটির এমপি মনোনীত সহ-সভাপতির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এতে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ মারাত্মক বিঘ্নিত হয়। এই প্রেক্ষিতে গত ১৩ জুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক অফিস আদেশে এই ১৭ শিক্ষকের বদলির আদেশ দেওয়া হয়। একই সঙ্গে ১৭ শিক্ষককে বিভিন্ন বিদ্যালয়ে বদলি করে সেখান থেকে একজন করে শিক্ষককে স্থলাভিষিক্ত করা হয়।

শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের অনুমোদন ক্রমে প্রশাসনিক কারণে তাদেরকে বদলি করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

পটিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহমদ বলেন, শিক্ষকদের দলাদলি ও বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্ন ঘটনার কারণে স্বনামধন্য ওই স্কুলের শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছিল। এই বদলির মাধ্যমে সেখানে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সূত্র: ইউএনবি

আরও খবর

Sponsered content

ENGLISH