হাফ পাসে রাজি বিআরটিসি,বেসরকারি মালিকরা যা বললেন - protidinislam.com | protidinislam.com |  
অর্থনীতি

হাফ পাসে রাজি বিআরটিসি,বেসরকারি মালিকরা যা বললেন

  প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২১ , ৩:৫০:২২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্কঃ সরকারি পরিবহন সংস্থা বিআরটিসিতে শিক্ষার্থীদের ভাড়া ছাড় দেওয়া হবে।

আরো পড়ুনঃ

যে কারণে বেইলি রোড অবরোধ করেছে ভিকারুননিসার ছাত্রীরা

বেসরকারি পরিবহনমালিকদের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেওয়ার বিষয়ে কোনো সুরাহা হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম।

মালিকেরা জানিয়ে দিয়েছেন, তাঁদের পক্ষে কম নেওয়া সম্ভব নয়। তবে সড়ক পরিবহন মন্ত্রণালয় তাঁদের কয়েক দিন সময় নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসার অনুরোধ জানিয়েছে।

দেশের শিক্ষার্থীরা কয়েক দিন ধরেই ভাড়া কমানো বা ‘হাফ পাস’ নিয়ে আন্দোলন করে আসছেন। এরই পরিপ্রেক্ষিতে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বনানীর বিআরটিএ কার্যালয়ে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া দাবির বিষয়ে অনুষ্ঠিত ওই বৈঠক শেষে এ কথা জানান সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম।

বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের প্রতিনিধি ছাড়া বিআরটিসির চেয়ারম্যান এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে সরকার আন্তরিক। তবে পরিবহনমালিকেরা কমাতে রাজি নন।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) হিসেবে শিক্ষার্থীদের জন্য ভাড়া কমানোর বিষয়টি বিবেচনায় নিতে।

আজ পরিবহনমালিকদের অন্য একটি বৈঠক ছিল। এ জন্য তাঁদের সব প্রতিনিধি আসতে পারেননি। তাই যত তাড়াতাড়ি সম্ভব, নিজেদের মধ্যে বসে একটি প্রস্তাব দেওয়ার জন্য পরিবহন মালিক সমিতির প্রতি অনুরোধ জানানো হয়েছে।

সচিব বলেন, ভাড়ার বিষয়টি চাপিয়ে দেওয়া যাবে না। সরকার যদি নির্দিষ্ট একটি হার উল্লেখ করে বলে দেয়, বেসরকারি মালিকদের সেটা মানতে হবে।

তাহলে তারা হয়তো বাস চালানো বন্ধ করে দিতে পারেন। তখন আরেক জনভোগান্তি হবে। এ জন্য আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চান তাঁরা।

আরও খবর

Sponsered content

ENGLISH