শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নির্দেশনা মাউশির - protidinislam.com | protidinislam.com |  
জাতীয়

শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নির্দেশনা মাউশির

  প্রতিনিধি ২০ অক্টোবর ২০২৩ , ৬:৪৯:৫৯ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: ইতোমধ্যেই শুরু হয়েছে জাতীয় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (HPV)টিকাদান ক্যাম্পেইন-২০২৩। এটি সফল করতে ঢাকা বিভাগের শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ-৯ম শ্রেণির ছাত্রীদের অনলাইন জন্ম নিবন্ধন ও এইচপিভি ভ্যাকসিন নিবন্ধন নিশ্চিতকরণে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। মঙ্গলবার (১৭ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) আগামী ১৫ অক্টোবর ২০২৩ হতে ঢাকা বিভাগের অন্তর্গত সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ-৯ম শ্রেণি ও সমমানের ছাত্রীকে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে ১ ডোজ হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (HPV) টিকা প্রদানের লক্ষ্যে ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে। ক্যাম্পেইন চলাকালে টিকা গ্রহণের নিমিত্ত প্রতিটি ছাত্রীকে তাদের স্ব স্ব ১৭ ডিজিটের অনলাইন জন্ম নিবন্ধন নাম্বার দ্বারা www.vaxepi.gov.bd ওয়েবসাইটে নিবন্ধন পূর্বক এইচপিভি টিকা কার্ড ডাউনলোড করে নির্ধারিত দিনে নির্ধারিত টিকা কেন্দ্রে টিকা গ্রহণ করতে হবে।

আরও বলা হয়, এমতাবস্থায় ঢাকা বিভাগের অন্তর্গত সকল স্কুলের ৬ষ্ঠ-৯ম শ্রেণি ছাত্রীদের অনলাইন জন্ম নিবন্ধন নিশ্চিত করার নিমিত্ত তাঁর আওতাধীন উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারী উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং প্রধান শিক্ষকগণকে ছাত্রীদের উল্লিখিত ওয়েবসাইটে এইচপিভি ভ্যাকসিনের নিবন্ধন নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও খবর

Sponsered content

ENGLISH