যেকারণে শিক্ষা অফিসার কে তলব করলেন নির্বাচন অনুসন্ধান কমিটি - protidinislam.com | protidinislam.com |  
অপরাধ

যেকারণে শিক্ষা অফিসার কে তলব করলেন নির্বাচন অনুসন্ধান কমিটি

  প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২৩ , ৫:৪৫:২১ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক; সিরাজগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মন্ডলের পক্ষে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করা এবং মাধ্যমিকের প্রধান ও সহকারী শিক্ষকদের চাপ দেওয়া চৌহালী উপজেলা শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা তাকে তলব করে নোটিশ পাঠিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার “নৌকায় ভোট দিতে শিক্ষকদের চাপ দিচ্ছেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা!” শিক্ষাবার্তা’য় সংবাদ প্রকাশ হলে বিষয়টি নিয়ে আলোড়ন তৈরি হয়।

ওই নোটিশে বলা হয়েছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ সরকার সরকারি চাকরীজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেছেন। পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের নৌকার প্রচার চালাতে এবং ভোট দিতে চাপ সৃষ্টি করেছেন। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। তার এসব কার্যক্রমে নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙঘন মর্মে প্রতীয়মান হয়েছে।

শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের কারণে কেন ব্যবস্থা নেওয়া হবে না- সে মর্মে আগামী ২৬ ডিসেম্বর দুপুর পৌনে ১টায় সিনিয়র সহকারী জজ আদালতে হাজির সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচনী অনুসন্ধানী কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা তলবী নোটিশের বিষয়টি নিশ্চিত করে জানান, দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য প্রার্থী ও সমর্থকদের অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

ENGLISH