শিক্ষকদের সুযোগ-সুবিধার জরুরি যে বার্তা দিলেন কৃষিমন্ত্রী - protidinislam.com | protidinislam.com |  
কৃষি

শিক্ষকদের সুযোগ-সুবিধার জরুরি যে বার্তা দিলেন কৃষিমন্ত্রী

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ১১:০১:৩২ প্রিন্ট সংস্করণ

Spread the love

ইসলাম ডেস্ক: সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সুযোগ-সুবিধা সমান হওয়া উচিত বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক। সুন্দর ও মর্যাদাপূর্ণ জীবনধারণে শিক্ষকদের অবশ্যই সব সুবিধা দিতে হবে বলেও মন্তব্য করেন তিনি। তবে সরকারের সিনিয়র মন্ত্রী হলেও শিক্ষাব্যবস্থা জাতীয়করণে দাবি পূরণ করে দেয়ার আশ্বাস দিতে পারবেন না বলেও মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন:

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য দুঃসংবাদ : নতুন নীতিমালা করতে যাচ্ছে মন্ত্রণালয়

মাদরাসা শিক্ষায় সুখবর দিলেন শিক্ষামন্ত্রী

মঙ্গলবার বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষকদের পক্ষ থেকে তোলা শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবির বিষয়ে তিনি বলেন, আমি সিনিয়র মিনিস্টার ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, তবে আমি আপনাদের বলতে পারবো না যে আপনাদের এ দাবি-দাওয়াগুলো আমি পূরণ করে দেবো। তবে, এটি আমি বলতে পারি, আমাদের শিক্ষকদের জীবনজীবিকা সুন্দর ও মর্যাদাপূর্ণ করার জন্য অবশ্যই সব সুবিধা দিতে হবে। সেটি সব স্কুলেই সমমানের হওয়া দরকার। সেখানে বৈষম্য থাকবে সেটি হতে পারে না। আমাদের নানা ধরণের শিক্ষা রয়েছে, এটি দুঃখজনক। অনেক ত্যাগের বিনিময়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশে স্বাধীনতা এসেছিলো। সেই দেশে শিক্ষাব্যবস্থার এতো বৈষম্য।

‘বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার। অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ও কবি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। বিটিএ সভাপতি মো. বজলুর রহমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিটিএর সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ।

আরও খবর

Sponsered content

ENGLISH